প্রকাশ্যে কবীর সুমন ও আসিফের প্রথম চমক

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 00:53:13

ওপার বাংলার নন্দিত গীতিকার, সুরকার, গায়ক, সংগীত পারিচালক কবীর সুমনের কথা ও সুরে গাইবেন বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর। এমন আলোচিত খবর শোনা যাচ্ছিলো গেল কয়েক সপ্তাহ ধরে।

অবশেষে আর্ব এন্টারটেইনমেন্টের ব্যানারে কবীর সুমনের কথা ও সুরে আসিফের গাওয়া ‘সিরিয়ার ছেলে’ শিরোনামে প্রথম গান প্রকাশিত হয়েছে। গানটির সংগীতায়োজন করছেন শওকত আলী ইমন।

গানটি প্রসসঙ্গে আসিফ আকবর বলেন, আমার কাছে অনুভূতির সর্বোচ্চ জায়গা মানবপ্রেম। শ্রদ্ধেয় কবীর সুমন সেরকম একটি অনুভূতির গান লিখেছেন। সিরিয়ার সেই শিশুটি যে বলেছিল আল্লাহর কাছে বিচার দিবে, তাকে নিয়ে এই গানটি। অদ্ভূত আবেগপূর্ন গানটি আশাকরি সবার ভালো লাগছে।

এদিকে আফিসের গান মুগ্ধ হয়ে কবীর সুমন এক ভিডিও বার্তায় জানিয়েছেন, আমার জীবনসায়াহ্নে, এই বাহাত্তরে চলমান জীবনে, এ এক নতুন বর্ণময় অভিজ্ঞতা। আরও দুটি গান পাঠিয়ে দিয়েছি শিল্পীকে। তিনি শিখে নিচ্ছেন। এত মন দিয়ে, যত্ন করে শিখে নিচ্ছেন, যন্ত্রীরাও এত যত্ন নিয়ে বুঝে নিচ্ছেন আমার রচনার সঙ্গে কী বাজাতে হবে এবং কীভাবে - কী বলব। জীবনের এই সাঁঝবেলা পেরিয়ে ভারি মনোরম অভিজ্ঞতা। জনাব আসিফ আকবরের শিষ্টাচারও স্মরণীয়।

জানা গেছে, ‘সিরিয়ার ছেলে’ ছাড়াও কবীর সুমনের কথা ও সুরে আরও দুইটি গানে কণ্ঠ দিয়েছেন আসিফ।

এ সম্পর্কিত আরও খবর