প্রতিষ্ঠাবার্ষিকীর শুভক্ষণে বার্তা২৪.কম

, ফিচার

কনক জ্যোতি, কন্ট্রিবিউটিং করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 05:30:20

বিস্ময়, গতি আর আস্থা অর্জনের ৩ বছর পেরিয়ে এলো বার্তা২৪.কম, যার মধ্যে প্রায়-দুই বছরই কেটেছে বৈশ্বিক মহামারি প্রকটিত বিরূপতায়। তথাপি, বাংলাদেশের প্রথম, প্রধান ও নেতৃস্থানীয় মাল্টিমিডিয়া-নিউজপোর্টাল হিসাবে আত্মপ্রকাশের পর থেকেই দায় ও দায়িত্বের প্রতি নিষ্ঠায় এই সংবাদক্ষেত্রের গতিময়-অকুতোভয় সংবাদকর্মীগণ ভয়হীনতায় দাঁড়িয়েছেন সত্যের সপক্ষে; নিজেকে বিছিয়ে দিয়েছে সাগর-মিথিলা-কিরিট-কুন্তলা-হাওর-বাওর-বন-বনানী আর গ্রাম-গঞ্জ-শহর-নগরের সম্মিলিত সমগ্র বাংলাদেশের মা-মাটি-মানুষের স্বার্থের মানসপটে। জন্মদিনের এই মাহেন্দ্রক্ষণে বিশ্বব্যাপী অগণিত পাঠক, লেখক, শুভানুধ্যায়ী, বিজ্ঞাপনদাতাদের প্রতি জানাই অকুণ্ঠ প্রীতি ও ভালোবাসা।

চলার পথে বার্তা২৪.কম নিজেকে সম্পূর্ণভাবে মেলে ধরেছে বিশ্বব্যাপী ৪০ কোটি বাংলাভাষী মানুষের আন্তর্জাতিক তথ্যবলয়ে।  রাজনীতি, অর্থনীতি, সংস্কৃতি, খেলাধুলা, নারী, প্রযুক্তি, লাইফস্টাইল, ধর্ম, দর্শন, ফ্যাশন, শিল্প, সাহিত্য, আন্তর্জাতিক বিষয়সহ জীবনের সকল অঙ্গনকে স্পর্শ করেছে নিজস্ব বিশিষ্টতায় এবং অবশ্যই বাংলাদেশের সমসময়ের কঠিন সঙ্কুলতার প্রেক্ষাপটকে প্রাধান্য দিয়ে পাঠক আর সংবাদের মধ্যে আশাবাদী সংযোগসূত্র হয়ে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছে। প্রকৃত সংবাদ আর সংবাদের পেছনের অর্ন্তনিহিত সত্যই লেখায়, ছবিতে, ভিডিওতে পূর্ণ করেছে বার্তা২৪.কমের তিনশ পয়ষট্টি দিনের প্রতিটি দিন; দিনের চব্বিশ ঘণ্টার প্রতিটি ক্ষণ ও মুহূর্ত।

দীপ্ত-যৌবনের তুঙ্গ-তরঙ্গে আরেকটি বছর স্পর্শকালে  বাঙালির সংবাদ সারথি, বাংলাদেশের প্রথম অনলাইন-মাল্টিমিডিয়া নিউজপোর্টাল, বার্তা২৪.কম অভীষ্ট লক্ষ্যের প্রতি অবিচল থাকার প্রতীতিতে দৃপ্ত। বার্তা২৪.কম বিশ্বাস করে যে, সংবাদমাধ্যমের একটি বিরাট সামাজিক দায়িত্ব আছে। কাজেই খবর স্রেফ খবর হিসেবেই পরিবেশিত হওয়া উচিত, কোনও ইন্ধন সরবরাহের জন্য নয়। তা হলেই সমাজে সদর্থক পরিবর্তন নিয়ে আসতে পারে সংবাদমাধ্যম। এই মন্ত্রকে উপজীব্য করে বার্তা২৪.কম আগামীর পথে চলবে, বিগত দিনের সাফল্য, এবং জনপ্রিয়তা, উভয় নিরিখেই।

অতীতের মতোই বার্তা২৪.কম বিশ্বস্ত থাকবে দেশ ও মানুষের প্রতি এবং মুক্তিযুদ্ধের সুমহান চেতনার প্রতি। মানবতা, অহিংসা, গণতন্ত্র, মানবাধিকার, পরমতসহিষ্ণুতা এবং শান্তিপূর্ণ সহাবস্থানের আদর্শে অনুপ্রাণিত বার্তা২৪.কম কাজ করবে বাংলাদেশ ও বাঙালির উন্নয়ন, সমৃদ্ধি ও কল্যাণের সমান্তরালে।

চতুর্থ বর্ষ ছুঁয়ে বাংলা ভাষায় প্রতি মুহূর্তের সংবাদসূত্র রূপে বাংলাদেশের সবচেয়ে দ্রুত বর্ধনশীল মিডিয়া প্রতিষ্ঠানের মর্যাদায় অভিসিক্ত বার্তা২৪.কম বাংলা, বাঙালির সংবাদ সারথি হয়ে নিজের দায়িত্ব পালন করবে ভয়, ভীতি, বিরূপতাকে উপেক্ষা করে। প্রতিষ্ঠাবার্ষিকীর শুভক্ষণে অর্জনের আলোকমালায় বার্তা২৪.কম উচ্চকিত করছে প্রতিনিয়ত নিজেকে অতিক্রম করে সামনে এগিয়ে চলার প্রতীতিতে পূর্ণ অনির্বাণ শপথ।

যে শপথের মধ্যে রয়েছে সর্বাধুনিক প্রযুক্তি ও  প্রকাশভঙ্গি, লেখা ও ভিডিও কনটেন্ট, নিরপেক্ষ সংবাদ চয়নের নৈব্যক্তিক অভিলাষ এবং দেশ ও জাতির বৃহত্তর স্বার্থকে জাগরণের চিরন্তন-ধ্বনিপুঞ্জ। অভিজ্ঞ, সৎ, নির্লোভ, পেশাদার নেতৃত্বে এক ঝাঁক তরুণ-মেধাবী কর্মীকে নিয়ে স্বাপ্নিক-প্রতিষ্ঠাতা আলমগীর হোসেনের উদ্যোগে গতানুগতিক, শ্লথ ও ধীরগতির মিডিয়া পরিস্থিতির পরিবর্তন সাধনের মাধ্যমে সার্বক্ষণিক-জীবন্ত তথ্যের ভিত্তিতে বিকল্প-মূলস্রোতের টোটাল সংবাদশক্তির উন্মেষের সেই রোমাঞ্চকর ঘটনা আজ ইতিহাসের অংশ। বার্তা২৪.কম নামের মিডিয়া জ্যোতিষ্কের উদ্ভাসনের পূর্বে বাংলাদেশের অনলাইন সাংবাদিকতার পথিকৃৎ-পুরুষ আলমগীর হোসেন পেছনে ফেলে এসেছেন সাফল্য কাহিনির বহু আখ্যান এবং সৃষ্টি করেছেন বাংলাদেশের অনলাইন মিডিয়ার একাধিক পোর্টাল। বাস্তব ও প্রায়োগিক অভিজ্ঞতায় মহীরুহসম ব্যক্তিত্বের প্রতিষ্ঠাতা-সম্পাদক আলমগীর হোসেনের আদি ও অকৃত্রিম সহযাত্রী প্রাজ্ঞ-প্রবীণ ও নবীন-তুকী-তরুণেরা বার্তা২৪.কম-এর দীপ্ত প্রথম-প্রকাশের মাধ্যমে কাঁপিয়ে দিয়েছেন বাংলাদেশের সংবাদপত্র ও গণমাধ্যমের গতানুগতিক পাটাতন। বার্তা২৪.কম সামনের দিনগুলোতে শত বিরূপতা ঠেলে অর্জনের আলোকমালায় উদ্ভাসিত হওয়ার দীপ্ত অঙ্গীকার জানাচ্ছে।

সবাইকে আবারও প্রতিষ্ঠাবার্ষিকীর প্রীতি, শুভেচ্ছা, অভিনন্দন।

এ সম্পর্কিত আরও খবর