বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

, ফিচার

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 19:15:01

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করতে আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠন সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও সাধারণ মানুষের ঢল নেমেছে ধানমন্ডির ৩২ নাম্বার রোডে।

সরেজমিনে দেখা যায়, ভোর থেকেই শ্রদ্ধা নিবেদনে ৩২ নাম্বারে মানুষের আগমনের ফলে দুই পাশের প্রায় দেড় থেকে দুই কিলোমিটার এলাকা লোকে লোকারণ্য হয়ে পরে।

তাদের মধ্যে তেমনই একজন মধ্যবয়সী ফয়সাল শিকদার, তিনি কেরাণিগঞ্জ থেকে সকাল ৬টায় এখানে এসেছেন। তিনি জানান, আমি প্রতিবছর বঙ্গবন্ধুর শাহাদাৎ দিবসে এখানে আসি বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে। বঙ্গবন্ধুর অপর নাম বাংলাদেশ। যারা বঙ্গবন্ধু ও তার পরিবারকে ৭৫ সালের এই দিনে হত্যা করেছিলেন তাদের প্রতি ঘৃণা জানানোর দিনও এটি।

শ্রদ্ধা নিবেদন করতে আসা পৌঢ় মুক্তিযুদ্ধা বজলুর রশীদ জানান, আজকের এই দিন বাঙ্গালী জাতীর জন্য একটি লজ্জার দিন। আরও লজ্জা এই জন্য যে, আমরা এখনো বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার সম্পন্ন করতে পারিনি।

এছাড়াও সমাবেশে আসা নেতাকর্মীরা বঙ্গবন্ধুকে নিয়ে স্লোগানে স্লোগানে মুখরিত করে রাখে পুরো এলাকা। এসময় তারা বঙ্গবন্ধুর হত্যাকারীরা পৃথিবীর যেখানেই থাকুক তাদের দেশে এনে বিচারের আওতায় আনার দাবি জানান।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রেসিডেন্ট মো. সাহাবুদ্দিন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সম্পর্কিত আরও খবর