পাঁচ পা ও দুই লেজ নিয়ে কুকুরছানার জন্ম!

, ফিচার

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-03 09:15:32

সাধারণত কুকুরের চার পা ও একটি লেজ থাকে। বিস্ময়করভাবে পাঁচ পা ও দুটি লেজ নিয়ে জন্ম হয়েছে এক কুকুরছানার। কুকুরটির অতিরিক্ত পা এবং লেজ তার মেরুদণ্ড ও পেটের পাশে অবস্থিত।

ছোট্ট কুকুরছানাটি জন্মের পর থেকে জেনেটিক ডিজঅর্ডারের কারণে ডায়রিয়া ও কোষ্ঠকাঠিন্যে ভুগছেন। ফলে উন্নত চিকিৎসার জন্য তার আবাসস্থল থেকে ছানাটিকে কোস্টারিকার পুন্টারেনাসে ক্যাসাস কুনা আশ্রয়স্থলে আনা হয়েছে।

কুকুরের আবাসস্থলে এই ছানাটি ছাড়া তার অন্য ভাই-বোন কোন ধরনের জটিলতা ছাড়াই জন্মগ্রহণ করেছে।

কোস্টারিকার পুন্টারেনাসে ক্যাসাস কুনা আশ্রয়স্থলের মালিকরা বলছেন, কুকুরটির দেখাশোনা বা তার প্রয়োজনীয় চিকিৎসার খরচ বহন করা তাদের পক্ষে সম্ভব না। উদ্ধারকারী দলের সদস্য পোচ মিয়া প্রতিদিন কুকুরটির অবস্থা জানাচ্ছেন। তারা একটি বার্তাসহ কুকুরছানার পানি পান করার একটি ক্লিপ শেয়ার করেছেন।

ক্যাসাস কুনার প্রতিষ্ঠাতা শ্যারন সোলানোর বলেন, ছানাটির দুটি যোনিপথ এবং দুটি মলদ্বার রয়েছে। এছাড়াও আরও কিছু শারীরিক জটিলতা রয়েছে। যার জন্য অস্ত্রোপাচার করতে হবে। এ জন্য তিনি আর্থিক সাহায্য চেয়েছেন।

কুকুরটির অবস্থা পুরোপুরি বোঝার জন্য পশুচিকিৎসকদের প্রথমে এক্স-রে এবং একটি আল্ট্রাসাউন্ড করতে হবে। তারপর তাঁরা সিদ্ধান্ত নিবেন কীভাবে চিকিৎসা করাবেন।

উল্লেখ্য, গত বছর নভেম্বরে ভারতের সুলতানপুরে এক কৃষকের বাড়িতে একটি ছাগলছানাকে কপালের মাঝখানে চোখ নিয়ে জন্মাতে দেখা গিয়েছিল। যা নেটপাড়ায় রীতিমতো আলোড়ন তৈরি করেছিল। সেই সঙ্গে ছাগলটিকে দেখতে কৃষকের বাড়ি মানুষের ভিড় জমেছিল।

এ সম্পর্কিত আরও খবর