মাদকের ব্যাগ খুঁজে পেয়েছে বন্য হাতি!

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-08 18:18:39

চীনের ইউনান প্রদেশের মেংম্যান শহরের জঙ্গল থেকে একটি 'বন্য এশীয় হাতি' হাঁটার সময় একটি মাদকের ব্যাগ খুঁজে পেয়েছে। ব্যাগটিতে প্রায় ৩ কিলোগ্রাম আফিম ছিলো বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। দ্যা স্ট্রেট টাইমসের বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

চীনা সামাজিক মাধ্যম ওয়েইবোতে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, চারটি এশিয়ান হাতির একটি দল জঙ্গলের মধ্যে দিয়ে হেঁটে যাচ্ছে। তাদের মধ্যে একজন হঠাৎ দূরে সরে গিয়ে একটি কালো রঙয়ের ব্যাগ শুঁকছিলো। পরে পুলিশ এসে ব্যাগটি জব্দ করে সেটার মধ্যে থেকে মাদক উদ্ধার করে।

স্থানীয় পুলিশ জানান, আমরা আগে থেকেই ঘটনাস্থলে ছিলাম। কালো রঙয়ের একটি ব্যাগের মধ্যে কাপড়ের স্তরের নিচে চাপা পড়ে থাকা আফিমের একটা চালান পেয়েছি। চালানটিতে প্রায় ৩ কিলোগ্রাম আফিম ছিলো। এটা কোথা থেকে এসেছে সে বিষয়ে আমাদের তদন্ত চলছে।

এ ঘটনার ভিডিওটি ইন্টারনেটে ছড়িয়ে পড়লে মুহূর্তেই সেটি ভাইরাল হয়ে যায়। এতে দর্শক মহলে ভিন্ন প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। মঙ্গলবার সকাল পর্যন্ত ভিডিওটিতে ২ কোটির বেশি ভিউ হয়েছে।

ভিডিওটিতে মন্তব্য করে একজন ব্যবহারকারী লিখেছেন, কোকেন বিয়ারের নতুন সিক্যুয়েল 'আফিম এলিফ্যান্ট'।

হাতিদের প্রশংসা করে আরেকজন লিখেছেন, হাতিদেরকে গ্রহের সবচেয়ে উজ্জ্বল প্রাণী হতে হবে।

ওয়েইবো ব্যবহারকারী একজন বলেছেন, মনে হচ্ছে হাতির নাক অবিশ্বাস্যভাবে সংবেদনশীল।

আবার কেউ কেউ হাতির এই কাজের প্রশংসা করে হাতিটিকে 'গোপন এজেন্ট' হিসেবে স্বীকৃতি দিয়েছেন। অনেকে এটাকে 'মাদক-দ্রব্য নির্মূল অভিযান' বলেও আখ্যায়িত করেছেন।

তবে এ ঘটনার পর স্নিফার কুকুরের চাকরির উপর কোন প্রভাব পড়বে কি না সেটা এখনও অজানা!

এ সম্পর্কিত আরও খবর