কক্সবাজারে শুরু হচ্ছে পর্যটন মেলা ও বিচ কার্নিভাল 

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-20 20:43:52

বিশ্ব পর্যটন দিবসকে সামনে রেখে জমকালো আয়োজনের মধ্য দিয়ে কক্সবাজার সমুদ্র সৈকতে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী পর্যটন মেলা ও বীচ কার্নিভাল।সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে আগামী ২৭ সেপ্টেম্বর এই অনুষ্ঠান শুরু হবে, চলবে আগামী ৩ অক্টোবর পর্যন্ত।

ইতোমধ্যে এই অনুষ্ঠানকে ঘিরে নেয়া হয়েছে নানা উদ্যোগ। বুধবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে অনুষ্ঠানের সার্বিক প্রস্তুতি নিয়ে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠিত হয়।

এসময় জেলা প্রশাসক মো. শাহীন ইমরান বলেন, কক্সবাজারের অর্থনৈতিক প্রধান চালিকাশক্তি ট্যুরিজম। তাই পর্যটকদের আকর্ষণ বাড়াতে নেয়া হয়েছে ভিন্নধর্মী নানা উদ্যোগ।

জেলা পুলিশ সুপার (এসপি) মাহফুজুল ইসলাম বলেন, পর্যটকরা যাতে নির্বিঘ্নে ঘোরাফেরা ও সময় কাটাতে পারে সেজন্য খোলা হবে বিশেষ কন্ট্রোল রুম।

সপ্তাহব্যাপী এই অনুষ্ঠান উপলক্ষে হোটেল, মোটেল, পরিবহন ব্যবস্থা ও রেস্তোরাঁর মালিকরাও দিচ্ছে আকর্ষণীয় ছাড়। হোটেল, মোটেল, গেস্ট হাউজে সর্বোচ্চ ৬০ শতাংশ ছাড় দেয়া হচ্ছে। সকল রেস্তোরাঁয় খাবারের উপর ও সকল বাস ভাড়ার উপর ১৫ ও ২০ শতাংশ ছাড় দিয়েছে কর্তৃপক্ষ। এছাড়াও হেলিকপ্টার জয় রাইড, টিউভ ভাড়া, কিটকট চেয়ার ভাড়া, প্যারাস্যালিং রাইড, জেটস্কি/বীচ বাইক, লকার ভাড়া, গাড়ি পার্কিং ছাড়সহ চাঁদের গাড়ি ভাড়া ও বিমান ভাড়াতেও থাকছে বিশেষ ছাড়ের ব্যবস্থা।

এই অনুষ্ঠান ঘিরে কক্সবাজার মাতানোর কথা রয়েছে চিরকুট ব্যান্ড, নিশিতা বড়ুয়া ও ঐশির মত তারকাশিল্পীদের। 

জেলা প্রশাসক মো. শাহীন ইমরানের সঞ্চালনায় ও কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলামের সভাপতিত্বে এ মতবিনিময় সভায় উক্ত অনুষ্ঠানের সহযোগী আয়োজকরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর