মারা গেলেন বিশ্ব রেকর্ড করা সেই ডরোথী হফনার

, ফিচার

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-10-13 17:13:31

মাত্র এক সপ্তাহ আগে স্কাই ডাইভ দিয়েছিলেন প্রায় সাড়ে ১৩ হাজার ফুট (৪১১৪ মিটার) উঁচু থেকে। নাম লিখিয়েছিলেন গিনিস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের পাতায়। রোববার (৮ অক্টোবর) রাতে ঘুমের মধ্যেই মৃত্যু হয় ১০৪ বছর বয়সী এই দুঃসাহসিক নারীর। প্রতিবেদন- ইউএসএ টুডে।

জো কন্যান্ট নামে ডরোথির এক ঘনিষ্ঠ বন্ধু জানান, সোমবার সকালে ব্রুকডেল লেক ভিউ সিনিয়র কমিউনিটিতে মৃত অবস্থায় তাকে পাওয়া গেছে। ঘুমের মধ্যেই ডরোথির মৃত্যু হয়েছে বলে ধারণা করেছেন তারা।

ডরোথী একজন প্রাণবন্ত নারী ছিলেন। তিনি সব সময় নতুন নতুন অভিজ্ঞতা নিতে চাইতেন। স্কাই ডাইভিং এর মতো দুঃসাহসিক অভিজ্ঞতা নিতে তিনি প্রায় ১৩ হাজার ফুট উঁচু থেকে লাফিয়ে পড়েছিলেন।

ডরোথী সব সময় আনন্দ করে সময় কাটাতেন। তিনি কখনো কোন অনুষ্ঠানে যাওয়া থেকে বিরত থাকতেন না। এমনকি বিকালে তিনি ঘুমাতেনও না। বয়স যার কাছে ছিল একটি সংখ্যা মাত্র সেই উচ্ছল নারী এত তাড়াতাড়ি পরপারে চলে যাবেন এটি প্রত্যাশিত ছিল না বলে জানান তার বৃদ্ধাশ্রমের এক নার্স। তাঁর মৃত্যুতে পুরো বৃদ্ধাশ্রম শোকার্ত বলে তিনি।

এদিকে মঙ্গলবার এক বিবৃতিতে ডরোথীর মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছে স্কাই ডাইভ শিকাগো ও যুক্তরাষ্ট্র প্যারাসুট অ্যাসসিয়েশন। 

১৯১৮ সালে যুক্তরাষ্ট্রের শিকাগোতে জন্মগ্রহণ করেন ডরোথী। ছোটবেলা থেকেই ভীষণ সাহসী ছিলেন তিনি। ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর তিনি প্রথম ১০ হাজার ফুট থেকে স্কাইডাইভ করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন। এরপর গত ১ লা অক্টোবর ১০৪ বছর বয়সে সাড়ে ১৩ হাজার ফুট উঁচু থেকে দ্বিতীয়বার লাফ দিয়ে বিশ্ব রেকর্ড গড়েন।

এ সম্পর্কিত আরও খবর