নিজেই নিজেকে বিয়ে করলেন যে নারী!

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-10-17 13:38:11

বিয়ে নিয়ে অনেকেরই অনেক স্বপ্ন থাকে। সাধারণত মানুষ তার প্রিয়জনকে জীবন সঙ্গী হিসেবে পেতে বিয়ে করে । কিন্তু কখনো কি শুনেছেন সঙ্গী ছাড়া বিয়ে করতে? সম্প্রতি এমনই এক অদ্ভুত বিয়ে করেছেন এক নারী।

সারাহ উইলকিনসন (৪২) নামে যুক্তরাজ্যের এক নারী ২০ বছর ধরে জীবন সঙ্গী খুজেছেন। তার জন্য প্রচুর অর্থও সঞ্চয় করেছেন। কিন্তু আদর্শ জীবন সঙ্গী খুজে পেতে ব্যর্থ হয়ে শেষ পর্যন্ত জমকালো আয়োজনে নিজেই নিজেকেই বিয়ে করেছেন এই নারী। ভারতীয় গণমাধ্যম এনডি টিভির এক প্রতিবেদনে এমন তথ্য প্রকাশিত হয়েছে।

সারা পেশায় একজন ক্রেডিট কন্ট্রোলার। বিয়ে করার জন্য তিনি প্রতি মাসে টাকা জমাতেন। এভাবে তিনি প্রায় ১০ হাজার পাউন্ড জমিয়েছেন কিন্তু বিয়ের জন্য উপযুক্ত সঙ্গী খুজে পান নি। কিন্তু তাই বলে নিজের ইচ্ছাকে বিসর্জন দিতে নারাজ সারাহ। সঙ্গী ছাড়াই মনের মত আয়োজনে বিয়ে করার সিদ্ধান্ত নেন তিনি।

একটি বিয়ে তে যা যা করা হয় তার সব কিছুই করেছেন সারাহ। বন্ধুদের সাথে নিয়ে জমকালো আয়োজনে নিজের বাগদান সম্পন্ন করেছেন। নিজেই নিজেকে আংটি পরিয়েছেন।

বিবিসি রেডিও তে এক সাক্ষাৎকারে সারাহ তার অনুভূতি ব্যক্ত করেছেন। বিয়ে নিয়ে এত বছরের স্বপ্ন অবশেষে পূরণ হওয়ায় তিনি বলেন, সবার মনোযোগের কেন্দ্রবিন্দু হতে পেরে আমার ভীষণ ভালো লেগেছে। তিনি আরও বলেছেন, বিয়েটি কোন আনুষ্ঠানিক বিয়ে ছিল না। তবে আমি আমার নিজের জন্য একটা দিনকে বিয়ে হিসেবে উদযাপন করেছি। আমি মনে করি আমরা এখন এমন পর্যায়ে পৌঁছেছি যেখানে আপনার পাশে যদি কোন সঙ্গী না থাকে তাহলেও আপনি নিজের ইচ্ছা পূরণ করতে পারবেন। আমিও তাই করেছি। তাই আমি বিয়ের জন্য যে অর্থ জমিয়েছি সেটা আমি আমার বিয়েতে খরচ করেছি।
গত ৩০ সেপ্টেম্বর পরিবারের প্রায় ৪০ জন সদস্য ও বন্ধু বান্ধব নিয়ে একটি টেনিস ক্লাবে সারাহ তার বিয়ের অনুষ্ঠানটির আয়োজন করেন। পরে আরও ৪০ জন ওই অনুষ্ঠানে যোগ দেয়।

সারাহ বলেন, অনুষ্ঠানের দিন জুড়ে সবাই শুধু হেসেছে। অন্য রকম এই দিনটা তারা সবাই উপভোগ করেছে আর বলেছে এমন কাজ শুধু সারাই করতে পারে। 

এ সম্পর্কিত আরও খবর