কিং কোবরাকে গোসল করালেন, কে এই ব্যক্তি

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-10-18 13:24:13

তথ্য প্রযুক্তির এ যুগে আমরা নানা রকম অদ্ভুত ভিডিও, ছবি ইন্টারনেটে দেখতে পাই। কিন্তু তাই বলে পৃথিবীর সবচেয়ে বিষধর সাপ কিং কোবরাকে গোসল করানোর মত ঘটনা কেউ দেখেছে বলে মনে হয় না। এবার ঠিক এমনই এক অদ্ভুত কাণ্ড করেছেন ভারতের এক ব্যক্তি। প্রতিবেদন- এনডি টিভি।

সম্প্রতি সুশান্ত নন্দা নামে এক ব্যক্তি তার পোষা সাপকে গোসল করানোর একটি ভিডিও ইন্সটাগ্রামে শেয়ার করেন। সাপকে গোসল করানোর মত এমন উদ্ভট দৃশ্য দেখানোয় ভিডিও টি রাতারাতি ভাইরাল হয়ে যায়। ভিডিওটিতে দেখা যায় সুশান্ত পরম যত্নে একটি বিশাল আকারের কিং কোবরা সাপকে গোসল করিয়ে দিচ্ছেন।

সুশান্ত নন্দা পেশায় একজন ভারতীয় বন বিভাগের কর্মকর্তা। পোষা সাপের গোসল করানোর ভিডিওর ক্যাপশনে তিনি লিখেছেন, কিং কোবরাকে গোসল করাচ্ছি। সাপেরও চামড়া আছে যেটা তারা পর্যায়ক্রমে ফেলে দেয়। তাই তাদেরও স্কিন পরিষ্কার রাখা প্রয়োজন ।

১৯ সেকেন্ডের ওই ভিডিওটিতে দেখা যায় সুশান্ত একটি বালতি থেকে এক মগ পানি নিয়ে কোবরার উপর ঢালছেন। এক পর্যায়ে তিনি ভয়ংকর এই সাপটির মাথা ধরে তার শরীর পরিষ্কার করেন।

ভিডিওটিতে প্রায় ১০,০০০ এর বেশি ভিউ এবং কয়েক ডজন মন্তব্য এসেছে। নেটিজেনদের অনেকেই তাঁর এই কাজকে অপ্রয়োজনীয় বলে মন্তব্য করেছেন। আবার অনেকে তার সাহসের প্রশংসা করেছেন। আর বাকিরা সবাই তার এই কাজে অবাক হয়েছেন।

এক নেটিজেন লিখেছেন, সাপকে বন্দী অবস্থায় রাখলে কখনো কখনো তারা তাদের ত্বক (খোলস) সম্পূর্ণরূপে ছাড়াতে পারে না। পুরানো চামড়ার একটা অংশ গায়ে লেগে থাকে। তখন মানুষের সাহায্যের প্রয়োজন পড়ে। কিন্তু তাই বলে সাপকে গোসল করানোর প্রয়োজন হয় না।

আরেকজন লিখেছেন, পুরো ব্যাপারটা মানুষকে অপ্রস্তুত করেছে। আমি অনুমান করছি কোবরাটির কাছে তার বিষ থলি নেই। অন্য একজন লিখেছেন, আশা করি তার এই বোকা খেলার জন্য তাকে বোকামীর মূল্য দিতে হবে না। অপরজন মন্তব্য করেছেন, ভয়ংকর দেখাচ্ছে।

রেপটাইল ক্রেজের প্রতিবেদন অনুসারে, সাপকে গোসল করানোর প্রয়োজন হয় না। কিং কোবরা পৃথিবীর সবচেয়ে দির্ঘতম বিষধর সাপ। একটি প্রাপ্ত বয়স্ক কিং কোবরার দৈর্ঘ্য ১০ থেকে ১২ ফুট এবং ওজনে ২০ পাউন্ড পর্যন্ত হয়ে থাকে। এছাড়া এরা দাঁড়াতে পারে এবং এদের দৃষ্টি শক্তি একজন পূর্ণ বয়স্ক মানুষের মতো হয়ে থাকে। কিং কোবরার এক কামড়ে যে পরিমাণ নিউরোটক্সিন থাকে তা ২০ জন মানুষকে মারার জন্য যথেষ্ট।

 

এ সম্পর্কিত আরও খবর