দীর্ঘতম রান্নার জন্য বিশ্ব রেকর্ড করেছেন যে শেফ

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-11-09 11:54:37

পৃথিবীতে বিশ্ব রেকর্ড করার জন্য জন্য মানুষ কত কিছুই না করছে। তবে এবার দীর্ঘতম রান্নার জন্য রেকর্ড গড়লেন আইরিশ শেফ অ্যালান ফিশার।
তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়েন্ডি স্যান্ডনারের করা রেকর্ডকে ছাড়িয়ে দীর্ঘতম বেকিং ম্যারাথনের রেকর্ডও ভেঙেছেন। প্রতিবেদন- এনডি টিভি।

জাপানে বসবাসকারী অ্যালান ফিশার রান্না সংক্রান্ত দুইটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছেন। ফিশার ম্যাটসুতে তার আইরিশ-থিমযুক্ত রেস্তোরাঁয় ১১৯ ঘণ্টা ৫৭ মিনিটের জন্য বিরতিহীনভাবে রান্না করেছেন। তাঁর রান্নার সময়টি নাইজেরিয়ার আগের রেকর্ডধারী হিল্ডা বাসির ২৪ ঘণ্টারও বেশি সময়কে পরাজিত করেছে।

এছাড়াও ফিশার মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়েন্ডি স্যান্ডনারের করা রেকর্ডকে ছাড়িয়ে দীর্ঘতম বেকিং ম্যারাথনের রেকর্ডও গড়েছেন বলে জানিয়েছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস। ফিশার মোট ৪৭ ঘণ্টা ২১ মিনিট বেক করেছেন।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ড শেয়ার করেছে, ফিশার আগের বছরের রেকর্ডগুলোতেও অংশ নিয়েছিলেন। তিনি ১৬০ ঘণ্টারও বেশি সময় ধরে রান্নাঘরে কাজ করছিলেন এবং এর মধ্যে মাত্র এক দিনের বেশি বিশ্রাম নিয়েছিলেন।

ফিশার তার নিজের গল্প শেরার করার সময় গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসকে (জিডব্লিউআর) বলেছেন, রেকর্ডগুলো ভাঙ্গার জন্য তৈরি করা হয়। কিন্তু আমি একই সাথে আমার ব্যবসায় ও কাজের রেকর্ড উভয়ই ধরে রাখতে চাই। ব্যবসায়কে বাঁচিয়ে রাখার জন্য অনেক নির্ঘুমরাত, দুশ্চিন্তা এবং আর্থিক চাপ সহ্য করতে হয়েছে।

ইন্টারনেটে ফিশারের কৃতিত্বে বেশ মুগ্ধ হয়েছে নেটিজেনরা এবং তারা বিভিন্ন রকম মন্তব্য করেছেন। একজন ব্যবহারকারী লিখেছেন, এই লোকটি ২ টি রেকর্ড জিতেছে। দীর্ঘতম রান্নার ম্যারাথন এবং দীর্ঘতম বেকিং ম্যারাথনের জন্য এবং তিনি একই দিনে সবকিছু করেছিলেন। রান্নাঘরে তাকে ১৬০ ঘণ্টা কাজ করতে হয়েছে। নাহহহ সে খুব ভাল।

আরেকজন নেটিজেন মন্তব্য করেছেন, এটা কি রসিকতা? আমরা অ্যালান ফিশারের জন্য আসছি। তাকে অভিনন্দন জানাচ্ছি।

অন্য একজন লিখেছেন, তিনি পুরুষ বিভাগে জিতেছেন এবং হিলডা বাসি মহিলা বিভাগে জিতেছেন। অ্যালান ফিশারকে অভিনন্দন।

এ সম্পর্কিত আরও খবর