যে নারীর সব কিছুতে এলার্জি!

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-11-23 21:33:52

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের নাগরিক জোয়ান ফ্যান (২১)। যিনি পেশায় একজন কনটেন্ট ক্রিয়েটর। সম্প্রতি তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ভিডিওতে “আমার মৃত্যুর ৩৭টি নতুন উপায় রয়েছে” এমন বার্তা প্রকাশ করেছেন। আসলে এই নারীর ৩৭ রকমের খাবারে এলার্জি রয়েছে। সেটা নিয়েই তিনি এই ভিডিও বার্তা প্রকাশ করেন। তবে অবাক করা বিষয় হচ্ছে এসব খাবারের মধ্যেই তার এলার্জি সীমাবদ্ধ নেই আরও বেশ কিছু খাবারে এলার্জি ধরা পরেছে। তাই কিছুটা ঠাট্টা করেই এই সমস্যার ব্যাপারে কথা বলেন ফ্যানদের সাথে। খবর এনডিটিভি।

বাদাম ও সামুদ্রিক মাছ জাতীয় খাবারে তার আগে থেকেই এলার্জি ছিল। যেসব খাবারে তার এলার্জি আছে তার একটি তালিকা আগেই প্রকাশ করেছিলেন তিনি। গতমাসে একটি ক্লিনিকে আবার এলার্জি পরীক্ষা করিয়েছেন এবং আরও কিছু খাদ্যের নাম উঠে এসেছে। তিনি হাস্যরসাত্মকভাবেই বলেছেন, তার ৩৭ সংখ্যাটি পছন্দ। কিন্তু এলার্জি ক্ষেত্রে এটি বেশ বড় সংখ্যা।

তিনি আরও বলেন, কিছু খাবারে তার এলার্জি আছে তা তিনি জানতেন না। যেমন, কমলা জাতীয় ফল। গুরুতর এলার্জি সৃষ্টিকারী খাদ্যগুলো, কম প্রভাব বিস্তারকারী খাদ্যগুলোর তুলনায় বেশ বড়সর প্রতিক্রিয়া দেখাচ্ছিল। সেই এলার্জির দাগগুলোও যাচ্ছিল না। এই ঘটনা নিয়ে তিনি একটি ভিডিও টিকটক ও ইন্সটাগ্রামে পোস্ট করার পর রাতারাতি সেটি ভাইরাল হয়ে যায়।

ভিডিওতে তিনি তার ভয়ংকর অভিজ্ঞতার কথা সবার সাথে শেয়ার করেছেন। ইয়ার্কির ছলে পরীক্ষায় প্রাপ্ত ফলের কথা তিনি সবাইকে বলেছিলেন। কিন্তু এসব তাকে অনেক বিধ্বস্ত করেছে এবং তিনি বেশ মানসিক চাপে ছিলেন।

ইন্সটাগ্রামে একটি ভিডিও বার্তায় তিনি জানান, কীভাবে তিনি উচ্চ এলার্জির মানুষ হওয়ায় রেস্তোরা এবং রাস্তার পাশের খাবারের স্টলে খেতে গিয়ে সমস্যায় পড়েন। তিনি জানান, ত্বক লাল হয়ে যাওয়ার আগেই আমি আমার শরীরে জ্বালাপোড়া অনুভব করি। এলার্জি জাতীয় কোনো খাবার খাওয়ার ১০ মিনিটের মধ্যে এমন শুরু হয়। শরীরে চুলকানি শুরু হয় এবং গরম লাগতে শুরু করে।

তার মতে সবচেয়ে অসহনীয় পার্ট হলো একজিমা। মানুষ তাকে দেখে অবাক হয় আর প্রশ্ন করে, কেন তিনি লালবর্ণ ধারণ করতে শুরু করেছেন। তিনি আরও জানান, এই ঘটনা তার আত্মবিশ্বাসে বাজে প্রভাব ফেলেছে।

এ সম্পর্কিত আরও খবর