চলন্ত ট্রেনেই বিয়ে!

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-01 17:48:39

হেমন্ত শেষে উঁকি দিচ্ছে শীতের আবহ। এই সময়টা বিয়ের মৌসুম হিসেবে প্রচলিত। এ সময় সামাজিক যোগাযোগমাধ্যমগুলো ভরে উঠে নবদম্পতিদের ছবি, ভিডিওতে। বাজেট অনুযায়ী এক এক যুগলের বিয়ের আয়োজন ভিন্ন ভিন্ন স্থানে হলেও ট্রেনে বিয়ে সম্পন্ন হয়েছে এমন ঘটনা কখনো শোনা না গেলেও সেটাও এখন দৃশ্যপটে। এমন দৃশ্য নিয়ে হাজির হয়েছেন ভারতের এক যুগল। সম্প্রতি তাদের বিয়ের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে দেখা যায় চলন্ত ট্রেনে এক দম্পতি সনাতন রীতিমতো মালাবদল করে সিঁদুরদানের পর গলায় মঙ্গলসূত্র পরিয়ে বিয়ে সম্পন্ন করে। 

ভিডিওটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে ভাইরাল হতে খুব বেশি সময়ের প্রয়োজন হয়নি। দেশটির বেশকিছু গণমাধ্যমের প্রতিবেদন থেকে এমন তথ্য পাওয়া গিয়েছে।

ছড়িয়ে পড়া ভিডিওটিতে দেখা যায়, যখন ছেলেটি মেয়েটির গলায় একটি মঙ্গলসূত্র বেঁধেছিল তখন উপস্থিত জনতা হাততালির মাধ্যমে তাদের নবদাম্পত্য জীবনকে স্বাগত জানাচ্ছে। পরে কিছুটা আবেগপ্রবণ হয়ে একে অন্যকে আলিঙ্গন করতে দেখা যায়।

তবে আসানসোল থেকে জসিডিগামী ট্রেনে এমন ঘটনা ঘটেছে বলে উল্লেখ করা হলেও সেটা এখনো নিশ্চিত করা যায়নি বলেও প্রতিবেদনে জানানো হয়।

এই অস্বাভাবিক বিয়ের ভাইরাল ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের কাছ থেকে প্রচুর মন্তব্যের জন্ম দিয়েছে। যদিও অনেকে এই দম্পতিকে শুভ কামনা জানালেও অনেকেই আবার এটাকে মজার বিষয় হিসেবে নিয়েছেন।

"মাল্টি-পারপাস ইন্ডিয়ান রেলওয়ের," একজন এক্স (আগের নাম টুইটার) ব্যবহারকারী নবদম্পতিকে শুভকামনা জানিয়ে লিখেছেন, বাজেট অনুযায়ী তাদের এই বিয়ের অনুষ্ঠানকে স্বাগত জানাই।

আরেকজন এক্স ব্যবহারকারী লিখেছেন, বিয়ে যেখানেই হোক সবশেষে পরিপূর্ণতা পেলো তাদের ভালোবাসা।

এমন ঘটনাকে নাটক বলে আখ্যা দিয়ে একজন লিখেছেন, এটা সবটাই নাটক। লোক দেখানো কাজ।

তবে ইতিবাচক বা নেতিবাচক এই ঘটনা নিয়ে যেমন বিতর্কই হোক না কেন সেসব এক পাশে রেখে, এই বিবাহ অনুষ্ঠান সম্পর্কে আপনি কি ভাবছেন?

এ সম্পর্কিত আরও খবর