যখন বয়স কোনো বাঁধাই নয়

, ফিচার

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-01 19:21:25

এখনকার যুগে সকলের জীবন ব্যস্ততায় পরিপূর্ণ। সময়ের অভাবে প্রতিদিন আমরা নিজেদের পছন্দের ও শখের কাজ করতে পারি না। কত মানুষ অভিযোগ করে, বয়সের জন্য এটা ওটা করতে পারছেন না। অনেকে তো বয়স বাড়ার কারণে হালই ছেড়ে দেন। কিন্তু কোনো কাজ মন থেকে করতে চাইলে বয়স বা সময় কোনো বাঁধা হতে পারে না। ইচ্ছাশক্তি থাকলে এখনই উপযুক্ত সময়। আবারও মিললো তার প্রমাণ।

সম্প্রতি ইউটিউবে একের পর এক রান্না সম্পর্কীয় ভিডিও দিয়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন বিজয় নিশ্চল। তিনি একজন ভারতীয় বৃদ্ধা। ৮৫ বছর বয়সে এক নতুন যাত্রা শুরু করেছেন তিনি। অদ্ভুত শিরোনাম দিয়ে ইউটিউবে রান্নার ভিডিও দিয়ে দর্শকের নজরে পড়েছেন নিশ্চল। ৯০ সেকেন্ডের ভিডিওতে, সহজ রেসিপিগুলো দিয়ে তিনি এই প্রজন্মের মন জয় করে নিচ্ছেন।

নিশ্চল তার বাবার কাছে ছোটবেলায় রান্না শিখেছিলেন। সেই প্রতিভা কাজে লাগিয়ে তার নাতি তাকে ইউটিউব চ্যানেল খোলার বুদ্ধি দেয়। বর্তমানে ইন্সটাগ্রামে তার ৮,৩১,০০০ ফ্যান ফলোয়ার রয়েছে। এ এক দৃষ্টান্ত, নিজের মন আর ইচ্ছাকে অনুসরণ করলে বয়স কখনো বাঁধা হতে পারে না।

সম্প্রতি তিনি ডিমবিহীন এক কেকের রেসিপি তার চ্যানেলে প্রকাশ করেছেন। সাধারণত, ডিম দিয়েই কেক বানানো হয়। কারণ ডিম কেক ফোলায় এবং কেকে ফ্লেভার প্রদান করে। গুরুত্বপূর্ণ এক উপকরণ ছাড়াও সুস্বাদু কেক বানিয়েছেন তিনি। মাত্র ১০ দিনে ১.১ মিলিয়ন ভিউ পেয়েছে ভিডিওটি। কমেন্ট বক্সে প্রশংসায় ভাসছে তার অনুসারীরা। কেউ বলছে, বর্তমান অর্ধেক টিনএজারদের চেয়ে দাদী বেশি কুল। আরেকজন বলেছে, কুলেস্ট দাদী এভার!

এরপূর্বেও, “ডান্সিং দাদী” খ্যাত ভারতীয় নৃত্যশিল্পী রবি বালা প্রমাণ করেছিলেন বয়স একটি সংখ্যা মাত্র। তুখোড় নৃত্যশৈলীর কারণে ইন্টারনেটে প্রশংসার ঝড় তুলেছিলেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর