কেমন যাবে ২০১৯ -এর আয়-ব্যয়যোগ  

, রাশিফল

জ্যোতিষী রুবাই | 2023-08-10 03:38:31

মেষরাশি : (২১ মার্চ ২০ এপ্রিল)

চাকরিক্ষেত্রে পদোন্নতির সুযোগ এবং আয় বৃদ্ধির সুযোগ থাকলেও সাময়িক বিঘ্ন দেখা দিতে পারে। বর্তমান বছরে একাধিক উপায়ে উপার্জনের সুযোগ আসবে। মিতব্যয়ী না হলে সঞ্চয়ের আশা নেই। ব্যয়বাহুল্যের ফলে আর্থিক চিন্তা বজায় থাকবে। হঠাৎ কোনো চিকিৎসার কারণে বা সাংসারিক ব্যাপারে ব্যয় বাড়বে। বছরটিতে আয় ও ব্যয়ের সমতা রাখা সম্ভব হবে না।

বৃষরাশি : (২১ এপ্রিল ২১ মে)

চাকরিক্ষেত্রে পদোন্নতি ও আর্থিক উন্নতি বা নতুন চাকরি পাওয়ার সুযোগ আসতে পারে। তবে চাকরিক্ষেত্রে সুনাম ও সুখ্যাতি বৃদ্ধি পেলেও আশা আকাঙ্ক্ষা অনুযায়ী শুভ নয়। ব্যবসায়িক ক্ষেত্রে বছরটি মিশ্র ফলদায়ক। কিছুক্ষেত্রে অর্থ বিনিয়োগে সুফল পেলেও অর্থ আমদানিতে বিলম্বে আশঙ্কা থাকবে। জীবিকা ক্ষেত্রে হতাশা মনোভাব কেটে যাওয়ার সম্ভাবনা আছে। বছরের চিকিৎসা ও পারিবারিক কারণে অর্থ ব্যয় বৃদ্ধি পাবে। সচেতন থাকলে কিছু সঞ্চয় হতে পারে।

মিথুনরাশি : (২২মে ২১ জুন)  

কর্ম প্রচেষ্টার মাধ্যমে অর্থাগম ঘটবে। চাকরিজীবীদের আয় বৃদ্ধি এবং ব্যবসায়ীদের ধৈর্য ও নিষ্ঠার দ্বারা অর্থলাভ হবে। আপনার স্বাধীনভাবেই অর্থাগম বেশি হবার সম্ভাবনা আছে। দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে সাংসারিক ব্যয়বাহুল্যও বৃদ্ধি পাবে। চিকিৎসার কারণেও অর্থব্যয় ঘটবে। বুধের প্রভাবে আপনার চঞ্চলতা ও উদারতার জন্য হাতে অর্থ এলেও সঞ্চয় খুব একটা হবে না।

কর্কট রাশি : (২২ জুন ২২ জুলাই)

চাকরি বা ব্যবসা যে কোনো ভাবেই আপনি অর্থোপার্জন করবেন। সরকারি বা বেসরকারি কাজে বিশেষ দক্ষতা দেখাতে সক্ষম হবেন। পদোন্নতি বা আয় বৃদ্ধির পথ সুগম হয়ে থাকবে। ব্যবসাক্ষেত্রে ঠিকাদারি, আমদানি-রফতানি ব্যবসা, রাসায়নিক দ্রব্যের ব্যবসায় প্রভূত লাভের সম্ভাবনা আছে। আইনজ্ঞ হিসাবেও সুনাম ও অর্থ প্রাপ্তি ঘটবে। আপনার আয়যোগ সম্পূর্ণ আপনার মানসিক অবস্থার উপর নির্ভর করবে। মাঝেমধ্যেই আপনার মধ্যে একটা অসংযমী মনোভাব প্রকাশ পায়। বছরটিতে ব্যয়বাহুল্যের ফলে ও স্বাস্থ্যের কারণেও ব্যয় বৃদ্ধি পাবে। তাছাড়া পরোপকারী মনোভাবের জন্য সাময়িক অর্থাভাব দেখা দিতে পারে।

সিংহ রাশি : (২৩ জুলাই  - ২৩ আগস্ট) 

বুদ্ধিবৃত্তি ও অধ্যাবসায় দ্বারা যেকোন অবস্থার পরিবর্তন ঘটাতে পারবেন। চরম কষ্টের মধ্যেও আপনার কাছে অর্থ চলে আসে। ধনপতি বুধ বিভিন্নভাবে আপনার অর্থলাভ ঘটাবে। যন্ত্রবিদ, প্রকাশনা ব্যবসা ও চিকিৎসা প্রভৃতি ক্ষেত্রে থেকে প্রতিষ্ঠা ও অর্থোপার্জনের সমর্থন হবেন। আপনার নিয়মানুবর্তিতা, নিষ্ঠা, সুনাম অর্থলাভের বিশেষ সহয়াক হবে। ক্রমবর্ধমান দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে সাংসারিক ব্যয় বৃদ্ধি পাবে। চিকিৎসা ও শিক্ষার ব্যাপারে ব্যয় বৃদ্ধি ঘটবে। গৃহনির্মাণ বা মূল্যবান দ্রব্য ক্রযে় অর্থ ব্যয় হওয়ার সম্ভাবনা আছে। আপনার অমিতব্যয়ীতার কারনে সঞ্চয়ে বাধা পেতে পারে।

কন্যা রাশি : (২৪ আগস্ট ২৩ সেপ্টেম্বর)   

বছরটি আর্থিক বিষয়ে সতর্ক থাকার বছর। বড় ধরনের আর্থিক দিক থেকে লাভবান হওয়ার সম্ভাবনা না থাকলেও অনেক দিক থেকে আর্থিক ক্ষতি কমিয়ে আনতে সক্ষম হবেন। ব্যবসায়ীদের বছরটি মিশ্র ফলদায়ক হবে। চাকুরীক্ষেত্রে পদোন্নতির বা আর্থিক উন্নতির সম্ভাবনা আছে। বছরটিতে দ্রব্যমূল্য বৃদ্ধি পাবার ফলে সাংসারিক ব্যয় বৃদ্ধি পাবে। চিকিৎসার কারণে অর্থব্যয় হবে। ভোগবিলাসেও বেশি অর্থ ব্যয় করে ফেলেবেন। ভবিষ্যৎ সম্পর্কে আপনার উদাসীনতা, অর্থকষ্টের কারণ হয়ে দাড়াতে পারে।

তুলারাশি : (২৪ সেপ্টেম্বর  ২৩ অক্টোবর) 

চাকরিক্ষেত্রে নিষ্ঠা ও অধ্যবসায়ের ফলে পদোন্নতির সম্ভাবনা আছে। শিক্ষকতা, উপদেষ্টা, বেসরকারী চাকরিতে আর্থিক লাভবান হবেন। ব্যবসায় পরিশ্রম ও একাগ্রতা আপনাকে প্রতিষ্ঠিত হতে সহায়ক করবে। নিয়মিত কাজের বাইরেও অর্থ পাবার যোগ আছে। আপনার অর্থের অধিপতি বৃহস্পতি আপনাকে আর্থিক অসুবিধায় সাহায্য করবে। তবে বছরটিতে আর্থিক দিক থেকে মিশ্র ফলদায়ক। অন্যান্য বছরের তুলনায় বর্তমান বছরে সাংসারিক ব্যয় বৃদ্ধি পাবে। ভোগবিলাসেও বেশি ব্যয় করে ফেলবেন। অস্ত্রোপচারের কারণে ব্যয় বেশি হওয়ার সম্ভাবনা আছে। ঘনিষ্ঠ কারো দ্বারা অর্থ ক্ষতির আশঙ্কাও আছে।

বৃশ্চিক রাশি : (২৪ অক্টোবর ২২ নভেম্বর)

চাকরি ও ব্যবসা উভয়ক্ষেত্রে বছরটিতে আর্থিক উন্নতির সম্ভাবনা আছে। ঘনিষ্ঠজনদের কাছ থেকে আর্থিক সহযোগিতা পাবেন। জমিজমা সম্পর্কীয় ব্যবসায়ীদের জন্য বছরটি শুভ হতে পারে। ক্ষেত্রে বিশেষ অর্থক্ষতির আশঙ্কাও আছে। অর্থোপার্জন ভালো হলে সাংসারিক ব্যয় বৃদ্ধি পাবে। পরিবারের কোনো সদস্যের চিকিৎসার জন্য অর্থ ব্যয়ের সম্ভাবনা আছে। অপচয় ও অসংযমী মনোভাবের জন্য অর্থব্যয় হবে। কোনো বন্ধু বা ঘনিষ্ঠজনের কাছ থেকে অর্থ ক্ষতির আশঙ্কা আছে। বেশি উদারতাও অর্থব্যয়ের কারণ হবে।

ধনুরাশি : (২৩ নভেম্বর ২১ ডিসেম্বর) 

ব্যবসা অপেক্ষা চাকরি আপনার পক্ষে শুভ বলা যায়। শিক্ষকতা, রেল, বিমান দপ্তর এবং ভূমি সংস্কার বিভাগীয় কাজে আপনাদের বিশেষ কৃতিত্ব দেখা যাবে। চাকরির পাশাপাশি ব্যবসাতেও অর্থোপার্জন হবে। টেকনিক্যাল, নিত্য ব্যবহার্য দ্রব্য, হস্তশিল্প প্রভৃতি ব্যবসায় লাভবান হবেন। বছরটিতে চিকিৎসা ও বিভিন্ন সাংসারিক কারণে অর্থব্যয় বৃদ্ধি পাবে। সম্ভাব্যক্ষেত্রে জমানো অর্থও ব্যয় হতে পারে। তাছাড়া আত্মীয়-পরিজন বা বন্ধুর কারনে আর্থিক ক্ষতির আশঙ্কা আছে।

মকর রাশি : (২২ ডিসেম্বর ২০ জানুয়ারি)  

বছরটিতে আপনার আয়যোগ শুভ বলা যায়। নিয়মিত আয়ের বাইরে ও অন্যসূত্র থেকে অর্থ পেতে পারেন। চাকুরীক্ষেত্রে পদোন্নতির বা আয়বৃদ্ধির সম্ভাবনা আছে। ব্যবসাতেই আপনারা বেশি প্রতিষ্ঠিত হবেন। রাসায়নিক দ্রব্য, নিত্য ব্যবহার্য দ্রব্য এবং জমিজমা সম্পর্কীয় ব্যবসায় প্রভূত আয়ের সম্ভাবনা আছে। ফাটকা প্রাপ্তিযোগে অর্থ পেতে পারেন। পারিবারিক ব্যয়বাহুল্য, বেহিসাবি খরচ ও চিকিৎসার ব্যাপারে ব্যয় বৃদ্ধি পাবে। ব্যবসাক্ষেত্রে বছরটিতে কোনো ঝুঁকি নেওয়া থেকে সাবধান থাকবেন। ব্যবসায় মধ্যস্থব্যক্তির দ্বারা প্রতারিত হওয়ার সম্ভাবনা আছে।

কুম্ভ রাশি : (২১ জানুয়ারি ১৮ ফেব্রুয়ারি) 

কর্মবৃত্তির মাধ্যমে আর্থিক উন্নতি হবে। চাকরি বা ব্যবসা যে কাজে লিপ্ত থাকুন না কেনো, উচ্চপর্যায়ের না যাওয়া পর্যন্ত আপনারা ক্ষান্ত হবেন না। আপনার অর্থ সঞ্জয় নেশা প্রবল। তেমন অর্থ কষ্ট থাকবে না। যদি না ভাগ্য বিপর্যয় ঘটে। বছরটিতে দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে ব্যয় বৃদ্ধি পাবে। চিকিৎসা বা আত্মীয় সমস্যা ইত্যাদিতেও অর্থ ব্যয় করতে হতে পারে। আপনার পরোপকার মনোবৃত্তির ফলে অর্থ ব্যয় বেশি হবার সম্ভাবনা আছে। শুক্র ও চন্দ্র আপনার বিরুদ্ধে গেলে ইন্দ্রিয় লালসায় অর্থ ব্যয় বৃদ্ধি পাবে।

মীনরাশি  : (১৯ ফেব্রুয়ারি ২০ মার্চ)

বৃহস্পতির আনুকূল্যে আয় উপার্জন বৃদ্ধি পাবে। বেসরকারি প্রতিষ্ঠানে দায়িত্বপূর্ণ পদে প্রাপ্তি ঘটবে। নিয়োগকারীর দিকে দৃষ্টি থাকার সুনাম ও অর্থনীতি অনায়সলব্ধ হবে। গহনা ব্যবসা, খাদ্যদ্রব্য, পোল্ট্রি বা পরিবহন ব্যবসায় প্রভূত অর্থ লাভ ঘটবে। এমনকি বার্ধক্যের সময়ও তেমন অর্থ কষ্ট পাবেন না। যদি না কোন কারণে ভাগ্য বিপর্যয় ঘটে। দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে ব্যয় বৃদ্ধি পাবে। তাছাড়া চিকিৎসা, শিক্ষা এবং আপনার দয়ালু ও পরোপকার মনোবৃত্তির ফলে ব্যয় বৃদ্ধি পাবে। বছরটিতে অর্থনীতির জন্য অযথা ঝুঁকি নেওয়ার ফলে অর্থক্ষতির সম্ভাবনা আছে।

এ সম্পর্কিত আরও খবর