চৈত্রমাসে যাদের জন্ম

, রাশিফল

জ্যোতিষী রুবাই | 2023-09-01 20:28:52

এই মাসে জন্মের জাতক-জাতিকারা দুই ধরনের হয়ে থাকেন। হয় তারা খুব বীর্যবান নতুবা আপনারা অত্যন্ত দুর্বল চরিত্রের। এছাড়া আপনারা সুন্দর, ধনী, বিদ্বান, দয়ালু, দাতা, সুবক্তা, সঙ্গীতজ্ঞ হয়ে থাকেন। আপনাদের চেহারার মধ্যে একটি ভাব থাকে এবং চক্ষুদ্বয় উজ্জ্বল ও দীপ্ত যুক্ত হয়ে থাকে। আপনারা কাব্য উপন্যাস রচনা করতে সমর্থ। নাট্যকার, অভিনেতা বা গায়ক হিসেবেও আপনারা সুনাম অর্জন করে থাকেন। চাকরিক্ষেত্রে আপনারা উচ্চপদ লাভ করে থাকেন। সমাজসেবা বা লোকশিক্ষার ক্ষেত্রে আপনারা উল্লেখযোগ্য ভূমিকা গ্রহণ করতে পারেন।

সাধারণত, শৈশবে আপনাদের মাতৃহীন হওয়ার সম্ভাবনা থাকে। মায়ের চরিত্র এবং স্বভাব আপনাদের সাথে বিশেষ মিল থাকে। রোগজনিত কারণে আপনাদের মা কষ্ট পেয়ে থাকেন। ফলে মায়ের জন্য সন্তানকে সর্বদা চিন্তাগ্রস্ত হয়ে থাকতে হয়। পিতার প্রাধান্য আপনাদের জীবনে সর্বাপেক্ষা বেশি। আপনারা অনেকেই শ্রদ্ধেয় সম্মানিত। তবে ভাই বোনদের সাথে খুব একটা মধুর সম্পর্ক বজায় থাকবে না। নীতি এবং সম্পত্তি নিয়ে ভাইবোনদের সাথে বিবাদের সূত্রপাত হয়ে থাকবে।

শিক্ষাগত যোগ্যতা আপনাদের ভালো। নানা বিষয়ে আপনারা জ্ঞানী হয়ে থাকেন। এছাড়া লেখাপড়ার বিষয়ে আপনারা বিশেষ উৎসাহ বোধ করে থাকেন। সাহিত্য-শিল্প, বিজ্ঞান, ধর্ম-দর্শন এসব বিষয়ে আপনাদের জ্ঞান অসাধারণ।

অর্থ ভাগ্য মোটামুটি ভালই। মধ্য বয়সে দুই থেকে তিন বছরের মধ্যে অর্থনৈতিক সংকটের সম্মুখীন হওয়ার সম্ভাবনা থাকতে পারে। ৪০ বছর বয়সে চাকরি, ব্যবসা বা স্বাধীন পেশায় প্রভূত উন্নতি বিদ্যমান। সংগীতে রাষ্ট্রীয় পুরস্কার পেতে পারেন। ব্যবসায়ী হিসেবে সুনাম অর্জন করে থাকবেন। চাকরি অথবা ব্যবসায়িক প্রয়োজনে বিদেশ যাত্রার সম্ভাবনা আছে।

দ্রুত ভাগ্যোন্নতির চেষ্টা করতে গিয়ে আপনাদের মধ্যে জুয়ার মত ফাটকা কাজে সর্বস্ব ধনসম্পত্তি নষ্ট করার প্রবণতা থাকে। সরকার পরিচালিত কোনো কারখানা বা চা বাগানের চাকরিতে উন্নতি হওয়ার সম্ভাবনা আছে। শেয়ার কেনাবেচা, ফাটকা ব্যবসা, কৃষিজাত দ্রব্যাদি, ক্রয় বিক্রয়, কাগজ বা বস্ত্র ব্যবসায় প্রভুত্ব লাভের মুখ দেখবেন। তবে বিষয় সম্পত্তি সংক্রান্ত কারণে মামলা মোকদ্দমায় জড়িয়ে পড়তে পারেন। সঞ্চিত অর্থের দ্বারা শিক্ষা প্রতিষ্ঠান বা ধার্মিক স্থান নির্মাণ করতে পারেন।

আপনাদের মধ্যে পরকীয়া প্রেমে লিপ্ত হবার সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যায় না। ওই রুপ প্রেমে লিপ্ত হবার কারণে সম্মান ও সুনাম অনেকাংশে নষ্ট হতে পারে। বিবাহিত জীবন মোটের উপর শুভ। আপনাদের সন্তান ভাগ্য শুভ। আপনাদের কন্যা সন্তানের সংখ্যা বেশি হয়ে থাকে। তবে সন্তান শোকও আনাদের ভাগ্যে আছে।

শুভ বর্ণ: সাদা, লাল এবং হলুদ শুভ সংখ্যা: ২,৪,৬ এবং ৮ শুভবার: শুক্রবার এবং সোমবার শুভরত্ন: গোমেদ এবং নীলা শুভধাতু: লোহা শুভমাস: চৈত্র, বৈশাখ, আষাঢ় এবং মাঘ

এ সম্পর্কিত আরও খবর