বাংলাদেশি রসনায় তৃপ্ত সিঙ্গাপুরের অধিবাসী ও বিদেশি কূটনীতিকগণ

, প্রবাসী

নিউজ ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 23:31:46

বাংলাদেশ রসনা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তৃপ্ত হলেন বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কূটনীতিক, সরকারি কর্মকর্তা, ব্যবসায়ী ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।

গত সোমবার (১১ নভেম্বর) সিঙ্গাপুরের মান্দারিন অরচার্ড হোটেলের ট্রিপল থ্রি রেস্টুরেন্টে বাংলাদেশ হাই কমিশন আয়োজিত উৎসবের উদ্বোধন শেষে আমন্ত্রিতদের বাংলাদেশি খাবার সহযোগে আপ্যায়ন করা হয়। এর উদ্বোধন করেন সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মো. মোস্তাফিজুর রহমান।

সপ্তাহব্যাপী চলমান রসনা উৎসব সকলের জন্য উন্মুক্ত বিধায় সিঙ্গাপুরের স্থানীয় অধিবাসীগণও বাংলাদেশি খাবারের স্বাদ গ্রহণ করছেন এবং বাংলাদেশি সংস্কৃতির সাথে পরিচিত হতে পেরে তাদের সন্তুষ্টির কথা প্রকাশ করেছেন। 

সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানিয়ে হাই কমিশনার বলেন, বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে জনগণ পর্যায়ে সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে হাই কমিশনের পক্ষ থেকে এই প্রয়াস। ভাষার ভিন্নতা থাকলেও খাবারের স্বাদ ও সঙ্গীতের মূর্ছনা হৃদয়ঙ্গম করে ভিন্ন দেশের সংস্কৃতির সঙ্গে পরিচিতি হওয়া সম্ভব। 

রসনা উৎসবে বাংলাদেশি খাবার

রসনা উৎসবে বাংলাদেশের প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের রন্ধনশিল্পী হাবিবুর রহমান ও তার দু’জন সহযোগী বাংলাদেশি ঐতিহ্যবাহী খাবার প্রস্তুত করছেন।

রেস্টুরেন্টের কর্মচারীগণ বাংলাদেশি পোষাকে সজ্জিত হয়ে অতিথিদের খাবার পরিবেশন করেন। একজন প্রবাসী বাংলাদেশি তার বাঁশির সুরের ইন্দ্রজালে অতিথিদের মুগ্ধ করেন।

রেস্টুরেন্টের প্রবেশমুখে বাংলাদেশি হস্তশিল্প, কারুপণ্য ও ঐতিহ্যবাহী উপাদান দিয়ে সজ্জিত করা হয়। রসনা উৎসবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং রেভ সিস্টেম নামক বাংলাদেশি প্রযুক্তি প্রতিষ্ঠান নিজ নিজ প্রতিষ্ঠানের বিপণন সামগ্রীর প্রদর্শনী ও প্রচার করছেন। উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিগণ প্রদর্শনীস্থল ঘুরে দেখেন এবং সামগ্রিক আয়োজনের প্রশংসা করেন।

এ সম্পর্কিত আরও খবর