সিঙ্গাপুরে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

, প্রবাসী

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 22:57:00

বাংলাদেশ হাইকমিশন সিঙ্গাপুরের উদ্যোগে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে সিঙ্গাপুরে।

বুধবার (১৮ ডিসেম্বর) হাইকমিশন মিলনায়তনে আর্ন্তজাতিক অভিবাসী দিবস উদযাপিত হয়। দিবসটি পালন উপলক্ষে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

এ বছরে দিবসটির প্রতিপাদ্য বিষয় ছিলো 'দক্ষ হয়ে বিদেশ গেলে, অর্থ সম্মান দুই মেলে'।

হাইকমিশন মিলনায়তনে অনুষ্ঠানের আয়োজন করা হয়

আলোচনা সভার শুরুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিব প্রেরিত বাণী পড়ে শোনোনো হয়।

আলোচনা অনুষ্ঠানে হাইকমিশনার জনাব মো. মোস্তাফিজুর রহমান বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রবাসীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

প্রবাসীদের কল্যাণে বাংলাদেশ সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন তিনি। চলতি অর্থ বছরের বাজেটে প্রবাসীদের পাঠানো অর্থের উপর নগদ প্রণোদনা প্রদানের অর্ন্তভুক্তির বিষয়টি বিশেষভাবে প্রণিধানযোগ্য বলে উল্লেখ করেন।

অনুষ্ঠানে আলোচনা সভার আয়োজন করা হয়

হাইকমিশনার আরও বলেন, প্রবাসীদের সার্বিক কল্যাণ নিশ্চিতকল্পে হাইকমিশন সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি সিঙ্গাপুর প্রবাসী বাংলাদেশিদেরকে বৈধ চ্যানেলে রেমিটেন্স প্রেরণ, স্বাগতিক দেশের আইন-কানুন মেনে চলা এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে সচেতন হওয়া ও সতর্ক থাকার পরামর্শ দেন।

শ্রম কাউন্সিলর মো. আতাউর রহমান তার বক্তব্যে আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০১৯ এর প্রতিপাদ্য বিষয়, নিরাপদ অভিবাসন ও সুষ্ঠু কর্মপরিবেশ এবং শ্রম কল্যাণ নিশ্চিতকল্পে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরেন।

এ সম্পর্কিত আরও খবর