যুক্তরাষ্ট্র পোস্টাল ডিপার্টমেন্টে বঙ্গবন্ধু স্মারক ডাকচিহ্ন চালু

, প্রবাসী

শিব্বীর আহমেদ, নিউইয়র্ক থেকে | 2023-08-03 07:17:09

যুক্তরাষ্ট্র পোস্টাল ডিপার্টমেন্টে বঙ্গবন্ধু স্মারক ডাকচিহ্ন চালু হয়েছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পীকার শিরীন শারমিন চৌধুরী, সড়ক, পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী ড. পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, ডাক, তার ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী মোস্তফা জব্বারসহ বিশিষ্টজনদের পোস্টাল কার্ড প্রেরণের মধ্য দিয়ে এই স্মারক ডাকচিহ্ন প্রকাশিত হয়। মঙ্গলবার (১৭ মার্চ) মুক্তধারা ফাউন্ডেশনের উদ্যোগে জ্যাকসন হাইটস পোস্ট অফিসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শুরু হয় এই কর্মসূচি।

মুক্তধারা ফাউন্ডেশনের আবেদনে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও ‘মুজিববর্ষে’র তাৎপর্য অনুধাবন করে মার্কিন যুক্তরাষ্ট্রের পোস্টাল বিভাগ (ইউএসপিএস) বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ডাকচিহ্ন প্রকাশ করে। নিউইয়র্কের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা ভিডিও ফোন কলের মাধ্যমে নিউইয়র্কের বাংলাদেশি-আমেরিকান অধ্যুষিত এলাকা জ্যাকসন হাইটস পোস্ট অফিসে এর উদ্বোধন করেন। এসময় তিনি যুক্তরাষ্ট্র পোস্টাল বিভাগ ও মুক্তধারা ফাউন্ডেশনকে এই উদ্যোগের জন্য ধন্যবাদ জানান। কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা তার বক্তব্যে আজকের দিনটিকে একটি ঐতিহাসিক মাহেন্দ্রক্ষণ হিসেবে অভিহিত করেন।

এসময় জ্যাকসন হাইটস পোস্ট অফিসের সুপারভাইজার ফাতিমা সালাজার বলেন, কমিউনিটির সেবা প্রদান করতে পেরে তারা গৌরবান্বিত। করোনা ভাইরাসকে উপেক্ষা করে মুক্তধারা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী বিশ্বজিত সাহা, ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক ফাহিম রেজা নূর, এনআরবি গ্লোবাল ইঙ্ক এর নির্বাহী শেখ সাজ্জাদ, দৈনিক ইত্তেফাক ও সাপ্তাহিক বাঙালি পত্রিকার বিশেষ সংবাদদাতা শহীদুল ইসলাম ও ডাক টিকেট সংগ্রাহক মুজাহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা গেছে, আগামী ১৬ এপ্রিল পর্যন্ত জ্যাকসন হাইটস ইউএস পিএস পোস্ট অফিস থেকে বঙ্গবন্ধু স্মারক ডাকচিহ্ন সংগ্রহ করা যাবে।

এ সম্পর্কিত আরও খবর