ইতালিতে আজও সুস্থ হলেন ২ হাজার ২০০ 

, প্রবাসী

ইসমাইল হোসেন স্বপন,  ইতালি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-17 03:43:02

মহামারি করোনা ভাইরাসের প্রকোপে আক্রান্ত ও মৃত্যুর পাশাপাশি সুস্থ হয়ে বাড়ি ফেরার সংখ্যাও বাড়ছে ইতালিতে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ২ হাজার ২০০ জন করোনায় আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখন পর্যন্ত দেশটিতে সুস্থ হয়েছেন ৪৪ হাজার ৯২৭ জন।

শনিবার (১৮ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে দেশটির নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় ইতালিতে করোনায় মৃত্যু হয়েছে ৪৮২ জনের। আর এদিন আক্রান্ত ৩ হাজার ৪৯১ জন। এ নিয়ে ইতালিতে করোনায় প্রাণ হারিয়েছেন ২৩ হাজার ২২৭ জন। আর আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ৭৫ হাজার ৯২৫ জন।

বোরেল্লি আরও বলেন, করোনা ঠেকাতে ও জনগণকে সুরক্ষা দিতে সরকার সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে। আমরা আশাবাদী খুব শীঘ্রই স্বাভাবিক অবস্থায় ফিরে আসব।

এদিকে প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তের আহবানে সাড়া দিয়ে দেশের এই দুর্দিনে প্রায় আট হাজার অবসরপ্রাপ্ত ডাক্তার, নার্স ও অ্যাম্বুলেন্স কর্মী স্বাস্থ্যসেবা দিতে করোনা আক্রান্তদের পাশে এসে দাঁড়িয়েছেন।

শনিবার তিউনিশিয়ার একটি মেডিকেল টিম চিকিৎসা সামগ্রী নিয়ে ইতালিতে এসেছেন। এছাড়াও করোনায় আক্রান্তদের সহযোগিতায় কাতার, আলবেনিয়া, চীন, কিউবা এবং রাশিয়া থেকে আগত মেডিকেল টিম ইতালির বিভিন্ন অঞ্চলে আক্রান্তদের সেবা দিয়ে যাচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর