সোমালিয়ার হোটেলে জঙ্গি হামলা, নিহত ১৭

আফ্রিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 03:51:50

সোমালিয়ার রাজধানী মোগাদিসুর একটি হোটেলে চার জঙ্গির বন্দুক ও বোমা হামলায় অন্তত ১৭ জন মারা গেছে। জঙ্গিগোষ্ঠী আল শাবাব হামলাটির দায় স্বীকার করেছে।

সোমবার (১৭ আগস্ট) নিরাপত্তা কর্মকর্তাদের উদ্ধৃত বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানিয়েছে। তবে দেশটির সরকারি এক মুখপাত্র জানিয়েছেন নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলিতে চার জঙ্গির সবাই নিহত হয়েছে।

রোববার (১৬ আগস্ট) একটি আত্মঘাতী গাড়ি বোমা হামলা দিয়ে শুরু হয়। ইসমায়েল মুক্তার ওমর নামে ওই মুখপাত্র জানিয়েছেন, এলিট হোটেলে আল শাবাবের জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর মধ্যে প্রায় তিন ঘণ্টা বন্দুকযুদ্ধ চলে। এতে নিহত হয় ১৭ জন। এদের মধ্যে দুজন সরকারি চাকরিজীবী, তিনজন হোটেল নিরাপত্তারক্ষী, চার বেসামরিককে শনাক্ত করার কথা জানিয়েছে কর্তৃপক্ষ। বাকীদের পরিচয় এখনও জানা যায়নি।

জানা গেছে, শক্তিশালী গাড়ি বোমা বিস্ফোরণে উড়ে যায় হোটেলের নিরাপত্তা গেট। তারপর বন্দুকধারীরা হোটেলে ঢুকে জিম্মি করে অতিথিদের, বেশিরভাগই তখন ছিলেন খাবার রুমে। হামলা শুরুর পরপরই অ্যাম্বুলেন্সের সাইরেন শোনা যায় এবং সামরিক বাহিনী হোটেলের সামনে অবস্থান নেয়। হামলায় ২৮ জন আহত হয়েছে। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছে স্থানীয় অ্যাম্বুলেন্স সেবা প্রধান আব্দুলকাদির আবদিরাহমান আদান।

এ সম্পর্কিত আরও খবর