নির্বাচনের দিনটা কেমন কাটবে ট্রাম্প-বাইডেনের

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 11:48:10

প্রচার-প্রচারণা শেষে আসে কাঙ্ক্ষিত ভোটগ্রহণের দিন। ভোটাররা পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে মাতে ভোট উৎসবে। অন্যদিকে প্রার্থী ও তাদের সমর্থকদের দিনটি কাটে উত্তেজনায়। কেউ কেউ টেনশনে নখ কামড়াতে থাকেন, আর ভোটের বুথ বন্ধ হয়ে গেলে শুরু হয় দুরুদুরু বুকে ফলাফলের অপেক্ষা।

এখন চলুন জেনে নেওয়া যাক-বিশ্বের ক্ষমতাধর দেশ আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর দিনটা কেমন কাটবে।

রিপাবলিকান প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভোটের দিনটি হোয়াইট হাউসে কাটবেন। সেখানে তিনি পরিচিতদের সাথে দেখা করবেন এবং সম্ভবত কেবল টিভিতে ইভেন্টগুলির কভারেজ দেখবেন, কারণ তিনি এটা পছন্দ করেন। ট্রাম্পের প্রিয় টিভি নিউজ শো, ফক্স ও ফ্রেন্ডসকে ফোনে সাক্ষাৎকার দেবেন। যা আগে থেকে নির্ধারিত রয়েছে।

ট্রাম্প নির্বাচনের আগে গত তিনদিনে ১৪টি জন সমাবেশ করেছেন। তার পক্ষে মঙ্গলবার রাতে ট্রাম্প হোয়াইট হাউসে নির্বাচনী নাইট পার্টি হতে পারে।

এদিকে ট্রাম্পের এ বিষয়ে কোন সন্দেহ নেই যে, নির্বাচনী ফলাফল ভাইস-প্রেসিডেন্ট পেন্স ও তার দিকে ঝুঁকবে।

ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন নির্বাচনের দিন বেশিরভাগ সময় মূল সুইং স্টেট পেনসিলভেনিয়ায় প্রচারের জন্য ব্যয় করবেন। প্রাক্তন এই ভাইস প্রেসিডেন্ট তার শৈশবের শহরে স্ক্র্যান্টন এবং ফিলাডেলফিয়ায় ভোটার সংহতি অনুষ্ঠানের আয়োজন করবেন। এরপর তিনি সেখান থেকে তার বর্তমান শহর ডেলাওয়্যার অঙ্গরাজ্যে যাবেন।

পরে ডেলাওয়্যারের উইলমিংটন থেকে তিনি নির্বাচন পরবর্তী বক্তব্য প্রদান করবেন। এ সময় তার সঙ্গে স্ত্রী জিল বাইডেন, রানিংমেট কমলা হ্যারিস এবং তার স্বামী ডগলাস এমহফ যোগ দেবেন।

তবে এখানে বাইডেন কি ধরনের বক্তব্য দিবেন-তা নির্ভর করছে নির্বাচনের গতি কোন দিকে যাবে তার উপর। যদিও এটা এখন আমেরিকান ভোটারদের হাতে।

এ সম্পর্কিত আরও খবর