‘বৈধ’ ভোট গুণলে আমিই বিজয়ী: ট্রাম্প

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 01:52:20

হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘বৈধ’ ভোট গুণলে তিনিই বিজয়ী হয়েছেন। তিনি বলেন, বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাজ্যে তিনি অনেক ভোটে এগিয়ে ছিলেন। কিন্তু পরে রহস্যজনকভাবে অনেক নতুন ভোট গোনা শুরু হয়। এগুলোকে অবৈধ বলে আখ্যা দিয়েছেন ট্রাম্প।

তিনি অভিযোগ এনে বলেন, প্রতিপক্ষরা বিভিন্ন কারচুপির মাধ্যমে ভোট চুরির চেষ্টা করছে। ইতিমধ্যেই বিভিন্ন রাজ্যে তারা আদালতের হস্তক্ষেপ চেয়ে আবেদন দাখিল করেছেন। তবে এখনো দাবির পক্ষে কোনো প্রমাণ উপস্থাপন করেননি ট্রাম্প।

ট্র্যাম্পের দাবি, নির্বাচন শেষ হবার পর ভোট পাঠানো হয়েছে। বেআইনি ভোট গ্রহণ করা হয়েছে। গোপনে ভোট গণনা করা হয়েছে। এমনকি ভোট গণনা কেন্দ্রে রিপাবলিকান দলের পর্যবেক্ষকদের ঢুকতে দেয়া হয়নি।

নানান অভিযোগ দাঁড় করালেও এসব দাবির পক্ষে কোনো প্রমাণ উপস্থাপন করেননি ট্রাম্প।

এদিকে, মিশিগানে ভোট গণনা স্থগিত চেয়ে ট্রাম্পের দায়ের করা মামলা খারিজ করে দিয়েছেন বিচারক। দেরি করে মামলা দায়ের ও ভুল কর্মকর্তাকে বিবাদী করায় মামলাটি খারিজ করা হয়েছে বলে জানান রাজ্যের ফার্স্ট ডিস্ট্রিক্ট আপিলস কোর্টের বিচারক সিনথিয়া স্টিভেনস।

প্রার্থীর নির্বাচনী প্রচার কর্মকর্তারা যুক্তি দেন, গণনার সময় রিপাবলিকান পর্যবেক্ষকদের হাজির থাকা উচিত। তবে ভোট গণনায় হস্তক্ষেপ করার আইনগত ক্ষমতা রাজ্যের সেক্রেটারি অব স্টেটের নেই বলে জানান এই বিচারক।

এ সম্পর্কিত আরও খবর