শপথের দিনে নেভিব্লু স্যুট-ওভারকোটে সেজেছেন বাইডেন

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 00:43:50

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ করবেন জো বাইডেন। শপথ অনুষ্ঠানের জন্য  তিনি বিখ্যাত ব্র্যান্ড ও ডিজাইনার রালফ লোরেনের নেভিব্লু স্যুট ও ওভারকোট পরেছেন।

বুধবার (২০ জানুয়ারি) ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, অভিষেক অনুষ্ঠানে জো বাইডেন ও জিল বাইডেন কি পরবেন তার জন্য তাদের টিম ডিজাইনারদের সঙ্গে আগেই কথা বলেছিলেন।

আমেরিকার বিখ্যাত ডিজাইনারদের সমন্বয়ে বাইডেনের শপথ অনুষ্ঠানের স্যুট তৈরি করা হয়েছে। সিঙ্গেল ব্রেস্টেড স্যুটটি হবে দুই বোতামের। নিউইয়র্কের রচেস্টার টেইলর্ড ক্লথিং থেকে বাইডেনের স্যুট সেলাই করা হয়েছে। রালফ লোরেনের স্যুট পরার মাধ্যমে একটি প্রতীকী আভিজাত্য প্রদর্শনের প্রয়াস নেওয়া হয়েছে।

কমলা হ্যারিস ও তার স্বামী ডগ এমহফ

অন্যদিকে অভিষেক অনুষ্ঠানের জন্য জিল বাইডেন নিউ ইয়র্ক ভিত্তিক বিলাসবহুল ব্যান্ড ও নারী ডিজাইনার আলেকজান্দ্রা ও'নিলের ডিজাইন করা ওশান ব্লু উলের ট্যুইড কোট পরেছেন।

যুক্তরাষ্ট্রের প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার সময় কমলা হ্যারিস কৃষ্ণাঙ্গ ডিজাইনার ক্রিস্টোফার জন রজারস এবং সেরজিও হডসনের ডিজাইন করা পোশাক পরছেন।

শপথের আগে নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস ওয়াশিংটনের ক্যাথলিক গির্জায় প্রার্থনায় অংশ নিয়েছেন। এ সময় উপস্থিত ছিলেন জিল বাইডেন ও ডগ এমহফ। তাদের সাথে ছিলেন সিনেটে রিপাবলিকান দলনেতা মিচ ম্যাককোনেল, প্রতিনিধি পরিষদের রিপাবলিকান দলনেতা কেভিন ম্যাকার্থি এবং স্পিকার ন্যান্সি পেলোসি।

এ সম্পর্কিত আরও খবর