ইসরায়েলের কনসার্ট বর্জন করার আহ্বান ৬০০ শিল্পীর

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 20:36:27

নিরীহ ফিলিস্তিনিদের ওপর হামলার প্রতিবাদে ৬০০ আন্তর্জাতিক সংগীত শিল্পী ইসরায়েলের সকল কনসার্ট বর্জন করতে আহ্বান জানিয়েছেন। তারা এক চিঠিতে বয়কটের ঘোষণা দিয়ে স্বাক্ষর করেছেন।

চিঠিতে লেখা আছে, মানবতাবিরোধী কার্যক্রমের জন্য ইসরায়েলকে তাঁরা শিল্পী হিসেবে বর্জন করছেন। সেখানে তাঁরা কোনো কনসার্ট করবেন না।

চিঠিতে শিল্পীরা জানিয়েছেন, ন্যায়, সাম্য ও মর্যাদার আলোকে ফিলিস্তিনিদের অধিকার প্রতিষ্ঠা করতে এগিয়ে আসতে হবে সবাইকে। কারণ তারা দীর্ঘদিন ধরে ঔপনিবেশিক শক্তির সহিংসতার ভেতরে বসবাস করছে।

তারা আরও বলেছেন, ইসরায়েলের যুদ্ধাপরাধের বিরুদ্ধে আমরা নীরবতা দেখতে পাচ্ছি। গাজায় তাদের নৃশংস হামলায় ২৪৫ জনের বেশি নিরপরাধ সাধারণ মানুষ মারা যায়। এই পরিস্থিতিতে আমরা স্তম্ভিত। ফিলিস্তিনিদের জোরপূর্বক ঘরছাড়া করার ব্যাপারে এ নীরবতা কখনও মেনে নেওয়া যাবে না।

শিল্পীরা সবাইকে উদ্দেশ্য করে বলেছেন, আপনাকে আমরা আমাদের সঙ্গে যুক্ত হতে আহ্বান করছি। ইসরায়েলের সহিংসতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান করছি। ফিলিস্তিনিরা যেন মানবাধিকার, সার্বভৌমত্ব ও স্বাধীনতা ফিরে পান সে জন্য কাজ করার আহ্বান করছি।

জানা যায়, ব্রিটিশ সংগীত তারকা, গীতিকার, পিঙ্ক ফ্লয়েডখ্যাত রজার ওয়াটার্স; সিস্টেম অব ডাউনের সার্জ টানকিয়ান; মেশিনের রেজ এগেইনস্ট; রান দ্য জুয়েলসের মতো বিখ্যাত তারকারা এই চিঠিতে স্বাক্ষর করেছেন।

এ সম্পর্কিত আরও খবর