আমি যেখানেই আছি, ভালো আছি: আফগান উপপ্রধানমন্ত্রী

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 16:01:32

আফগানিস্তানের তালেবান সরকারের উপপ্রধানমন্ত্রী মোল্লা আবদুল গনি বারাদার একটি অডিও বার্তায় নিশ্চিত করেছেন যে তিনি বেঁচে আছেন। তিনি বলেছেন, এই মুহূর্তে আমি যেখানেই আছি, ভালো আছি।

এর আগে, আবদুল গনি বারাদারের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। সংবাদমাধ্যম এএফপি-র বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ফ্রান্স ২৪।

বারাদার তালেবানদের পোস্ট করা একটি অডিও বার্তায় মৃত্যুর গুজবকে ‘ভুয়া প্রপাগান্ডা।’ বলে জানান। তিনি বলেন, সোশ্যাল মিডিয়ায় বিশেষ করে ভারতে তার মৃত্যুর গুজব ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছিল। এতে বলা হয়, কাবুলের প্রেসিডেন্ট প্যালেসে তালেবানের বিবদমান গ্রুপগুলোর মধ্যে বন্দুকযুদ্ধে তিনি মারাত্মকভাবে আহত হয়েছেন। পরে তার মৃত্যু হয়।

এমন গুজবে বারাদার বলেন, মিডিয়ায় আমার মৃত্যুর খবর আসছে। তারা সব সময় ভুয়া প্রপাগান্ডা ছড়ায়। এই মুহূর্তে আমি যেখানেই আছি, আমার সব ভাই ও বন্ধুদের নিয়ে ভালো আছি।

তিনি আরও বলেন, গত কয়েকদিন আমি ভ্রমণে দূরে ছিলাম। এই মুহূর্তে আমি যেখানেই আছি, ভালো আছি।

আবদুল গনি বারাদার বলেন, আপনাদের শতভাগ নিশ্চিত করছি যে, তালেবানের মধ্যে অভ্যন্তরীণ কোনও ঝামেলা নেই।

এর আগে সোশ্যাল মিডিয়ায় খবর ছড়ায় মোল্লা মোহাম্মদ হাসান আখুন্দকে অন্তর্বর্তীকালীন সররকারের প্রধানমন্ত্রী ও উপপ্রধানমন্ত্রী মোল্লা আবদুল গনি বারাদারের নাম ঘোষণার পর তালেবানদের মধ্যে দলাদলি শুরু হয়। এতে কাবুলের প্রেসিডেন্ট প্যালেসে বিবদমান গ্রুপগুলোর বন্দুকযুদ্ধে বারাদার মারাত্মকভাবে আহত হয়েছেন। পরে তার মৃত্যু হয়।

এ সম্পর্কিত আরও খবর