ভাড়া কমাতে বলায় কাবুলের সব ফ্লাইট বন্ধ করল পাকিস্তান

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 03:48:04

আফগানিস্তানের রাজধানী কাবুলের সঙ্গে ফ্লাইট চলাচল বন্ধ করে দিয়েছে পাকিস্তান এয়ারলাইন্স। তালেবানের অতিরিক্ত হস্তক্ষেপ, নিয়ম পরিবর্তন এবং কর্মীদের নিরাপত্তা শঙ্কা দেখিয়ে এ পদক্ষেপ নিয়েছে পাকিস্তান এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বিমানটির একজন মুখপাত্র বলেন, কাবুলের সঙ্গে আমরা বিমান চলাচল বন্ধ করে দিয়েছি। তালেবানের অতিরিক্ত হস্তক্ষেপের কারণে আমরা আজ থেকে কাবুলগামী সব ফ্লাইট বন্ধ করেছি।

পাকিস্তান এয়ারলাইন্স এবং আফগান ক্যারিয়ার কাম এয়ারকে আগে থেকেই সতর্ক করেছিল তালেবান। তালেবানের পক্ষ থেকে বলা হয়েছিল, তারা যদি টিকিটের দাম না কমায় তাহলে তাদের ফ্লাট বন্ধ করে দেওয়া হবে। কারণ এত দাম দিয়ে টিকিট কেনার সক্ষমতা আফগানদের নেই বলেও জানায় তালেবান।

কাবুলের সঙ্গে শুধু পাকিস্তান এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করছে। তারা কাবুল থেকে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের বর্তমানে টিকিটের মূল্য নির্ধারণ করছে আড়াই হাজার ডলার, যা আগে ছিল ১২০-১৫০ ডলার।

আফগানিস্তানের পরিবহন মন্ত্রণালয় থেকে বলা হয়, তালেবান ক্ষমতাগ্রহণের আগে যে দামে টিকিট বিক্রি হতো এখনো সে দামে বিক্রি করতে হবে। তা না হলে সব ফ্লাইট বন্ধ করে দেওয়া হবে।

গত ১৫ আগস্ট তালেবান কাবুল দখলের পর আন্তর্জাতিক সব ফ্লাইট বাতিল হয়ে যায়। পরবর্তীতে পাকিস্তান এয়ারলাইন্স বিশেষ ফ্লাইট চালু করে কাবুলে।

এ সম্পর্কিত আরও খবর