যুক্তরাষ্ট্রে কনসার্টে নিহত ৮, হৃদরোগে আক্রান্ত ১১

আমেরিকা, আন্তর্জাতিক

মহিউদ্দিন আহমেদ, বার্তা২৪.কম | 2023-08-28 02:22:33

যুক্তরাষ্ট্রের টেক্সাসের হিউস্টনে একটি মিউজিক ফেস্টিভালে পদদলিত হয়ে অন্তত আটজন মারা গেছেন। ২৩ জনকে উদ্ধার করে সঙ্গে সঙ্গে হাসপাতালে নেয়ার পর জানা গেছে তাদের মধ্যে ১১ জনই হৃদরোগে আক্রান্ত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। শুক্রবার দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন হিউস্টন দমকল বিভাগের প্রধান। খবর বিবিসি।

স্থানীয় সময় রাত ৯টা ৪৫ মিনিটের পর পরই অ্যাস্ট্রোওয়ার্ল্ড ফেস্টিভালে এ ঘটনা ঘটে বলে জানান হিউস্টন দমকল বিভাগের প্রধান স্যামুয়েল পেনা। তিনি বলেন, ‘আমরা এ পর্যন্ত ৮ জনের মৃত্যুর খবর পেয়েছি। এছাড়া বেশ কয়েকজন আহত হন। তবে তাদের মৃত্যু কীভাবে হলো তা এখনও নিশ্চিত নই’।

মঞ্চের দিকে ভিড়ের চাপ বাড়তেই এই ঘটনা ঘটেছে বলে প্রাথমিক ভাবে জানা গেছে। হিউস্টন পুলিশ প্রধান ট্রয় ফিনার বলেন, 'কেউ এরকম একটা ঘটনার কথা স্বপ্নেও ভাবতে পারেনি। তিনি জানান মঞ্চের চারপাশে ভিড় এতটাই বেশি হয় যে, শ্বাস নিতে না পেরে অনেকেই অনুষ্ঠান স্থল ছেড়ে বেরিয়ে যান'।

পরে সেখান থেকে অনেককে উদ্ধার করে নিয়ে যাওয়া হয়। ২৩ জনকে উদ্ধার করে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের মধ্যে ১১ জনই হৃদরোগে আক্রান্ত বলে জানা যায়। হাসপাতালে ভর্তিদের মধ্যে একজন ১০ বছরের শিশুও রয়েছে। মোট ৩০০ জনকে প্রাথমিক চিকিত্সার পর ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে। ঘটনার ভিডিও মুহুর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

ঘটনাস্থলে ব্যাপক নিরাপত্তা সদস্য মোতয়েন করা হয়েছে। পরিস্থিতি খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে প্রশাসন।

এ সম্পর্কিত আরও খবর