গুদামের ছাদ ধসে ৬ জনের মৃত্যু, সমালোচিত আমাজন

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 03:02:51

টর্নেডোর আঘাতে লণ্ডভণ্ড যুক্তরাষ্ট্রের ইলিনয় রাজ্যে ই-কমার্স প্রতিষ্ঠান আমাজনের একটি গুদামের ছাদ ধসে ছয়জন কর্মী নিহত হয়েছে। এঘটনায় সমালোচনার মুখে পড়েছে প্রতিষ্ঠানটি। প্রশ্ন উঠেছে অ্যামাজনের কর্মীদের স্বাস্থ্যগত নিরাপত্তার বিষয়টি নিয়েও।

নিহত একজনের বোন সোশ্যাল মিডিয়ায় এক মন্তব্যে লিখেছেন, এটি কখনই ঘটত না যদি তারা উৎপাদনশীলতার চেয়ে কর্মীদের জীবন নিয়ে চিন্তা করত।

আমাজনের মুখপাত্র কেলি নান্টেল এক বিবৃতিতে বলেছেন, কোম্পানিটি কর্মীদের মৃত্যুতে গভীরভাবে দুঃখিত।

নিহতদের স্বজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। তিনি এই ঘটনাকে দুঃখজনক উল্লেখ করে স্থানীয় সময় শনিবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় এক টুইট বার্তায় বলেন, গুদামের ছাদ ধসে ছয়জন নিহত হওয়ার ঘটনায় তিনি মর্মাহত। তিনি তাদের স্বজনদের সব ধরনের সহযোগিতা করার প্রতিশ্রুতিও ব্যক্ত করেন।

ইলিনয়েস অঙ্গরাজ্যের ফায়ার সার্ভিস জানিয়েছে, স্থানীয় শুক্রবার মধ্যরাতে ভয়াবহ ঘূর্ণিঝড়ের আঘাতে আমাজনের একটি গুদামের ছাদ ধসে পড়ে। এতে ছয়জন প্রাণ হারান। এছাড়া আরও বেশ কয়েকজন আহত হন। ঘটনাস্থল থেকে ৪৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

স্থানীয় সময় গত শুক্রবার (১০ ডিসেম্বর) রাতে আঘাত হানা ওই টর্নেডোর কবলে শুধু কেনটাকি নয়, ক্ষতিগ্রস্ত হয়েছে আরও পাঁচটি অঙ্গরাজ্য। প্রায় ৫০টির মতো শক্তিশালী ঝড়ের আঘাতে লণ্ডভণ্ড হয়ে গেছে বেশ কয়েকটি শহর। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত রাজ্য কেনটাকিতে বিপর্যয় ঘোষণা করে জরুরি অবস্থা জারি করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

শক্তিশালী এই টর্নেডোর তাণ্ডবে দেশটিতে শতাধিক মৃত্যু হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর