যুক্তরাষ্ট্রে ভবনে আগুন, আট শিশুসহ নিহত ১২

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-20 10:15:43

যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় একটি পাবলিক হাউজিং অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে আট জন শিশুসহ ১২ জন নিহত হয়েছে। খবর রয়টার্সের।

স্থানীয় সময় বুধবার (৫ ডিসেম্বর) দেশটির পূর্বাঞ্চলীয় ফিলাডেলফিয়া শহরের একটি তিনতলা ভবনে আগুন লেগে হতাহতের ঘটনাটি ঘটে।

ফিলাডেলফিয়ার দমকল বিভাগের ডেপুটি কমিশনার ক্রেইগ মারফি অগ্নিকাণ্ডের ব্যাপারে বলেছেন, আগুনে আটজন শিশু ও চারজন প্রাপ্তবয়স্ক মানুষ নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে দুজনকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সকাল সাড়ে ৬টার দিকে শহরের ফেয়ারমন্ট এলাকায় একটি তিনতলা রো হাউসের দ্বিতীয় তলায় আগুনের সূত্রপাত হয়। ভবনটির মালিকানা ফেডারেল অর্থায়নে পরিচালিত ফিলাডেলফিয়া হাউজিংয়ের। এটি মার্কিন যুক্তরাষ্ট্রের চতুর্থ বৃহত্তম হাউজিং কর্তৃপক্ষ।

দমকল কর্মকর্তারা বলেছেন যে, আগুনের কারণ এখনও তদন্ত করা হচ্ছে, তবে বিল্ডিংটি অত্যধিক জনাকীর্ণ ছিল। ফলে আগুনের সূত্রপাত সম্পর্কে এখনো জানা যায়নি। তারা আরও বলেন, তাদের ৩৫ বছরের অভিজ্ঞতায় তারা এমন ভয়াবহ অগ্নিকাণ্ড আর দেখেননি।

স্থানীয়রা জানান, সকাল ৬ টার দিকে পোড়া গন্ধ এবং চিৎকার শুনতে পান তারা। বাইরে এসে ভবনের দ্বিতীয় তলার জানালা দিয়ে আগুন দেখেন তারা।

ওই ভবনটিতে ২৬ জন বাস করতেন। এর মধ্যে ৮ জন দ্বিতীয় তলায় এবং ১৮ জন তৃতীয় এবং চতুর্থ তলায় ছিলেন। তবে আগুন লাগার সময় সেখানে কতজন ছিলেন সে বিষয়টি এখনও নিশ্চিত নয়।

এ সম্পর্কিত আরও খবর