যুক্তরাষ্ট্রে চার জিম্মিকে উদ্ধার, বন্দুকধারী নিহত

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 02:23:50

যুক্তরাষ্ট্রের টেক্সাসের কোলেভিল শহরের অঙ্গরাজ্যে ইহুদিদের একটি উপাসনালয়ে সশস্ত্র বন্দুকবাজের জিম্মি করে রাখা চারজনকে অবশেষে উদ্ধার করেছে পুলিশ। সিএনএন এর সূত্রে এই খবর পাওয়া গিয়েছে। এক পাক সন্ত্রাসবাদীর মুক্তির দাবিতে অস্ত্রধারী উপাসনালয়ে এসে বেশ কয়েকজনকে জিম্মি করে। 

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট জানিয়েছেন, সকলেই সুস্থ আছেন। তাদের সকলকেই অক্ষত অবস্থায় পুলিশ উদ্ধার করেছে। সর্বশেষ পাওয়া খবরে জানা গিয়েছে, পুলিশের গুলিতে নিহত হয়েছে সেই অস্ত্রধারী ব্যক্তি।

উপাসনালয়ের প্রার্থনাসভায় সশস্ত্র আগ্নেয়াস্ত্র নিয়ে ঢুকে জিম্মি করার খবর পাওয়ামাত্র পুলিশ ঘটনাস্থলে পৌঁছে এলাকা ঘিরে ফেলে। শুরু হয় বন্দুকধারীর সঙ্গে সমঝোতা। বন্দুকবাজের দাবি ছিল, টেক্সাস জেলে আটক আফিয়া সিদ্দিকির মুক্তি। পুলিশকে সে ফোন করে জানায়, আফিয়া সিদ্দিকিকে মুক্তি না দিলে সে ওই প্রার্থনাসভা বোমা মেরে উড়িয়ে দেবে। নিজেকে সে সিদ্দিকির ভাই বলে পরিচয় দেয়।

আফিয়া সিদ্দিকি একজন পাকিস্তানি নিওরোসায়েন্টিস্ট। আফগানিস্তানে এক মার্কিন পদস্থকর্তার খুনে অভিযুক্ত এবং দোষী সাব্যস্ত। ২০১০ সালে নিউ ইয়র্কের এক আদালত তাকে কারাবাসের সাজা দেয়। আর তার মুক্তির দাবিতেই ওই সশস্ত্র বন্দুকবাজ ইহুদিদের উপাসনালয় ঘিরে ফেলে।

এ সম্পর্কিত আরও খবর