বিস্ফোরণের শব্দে কেঁপে উঠল ইরানের কয়েকটি শহর

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 16:06:18

রবিবার ভোরে ইরানের বেশ কয়েকটি এলাকা থেকে বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে। তবে কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি বলে সংবাদসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে।

বিস্ফোরণের খবর নিয়ে আসাদাবাদের গভর্নর বলেন, কয়েকটি এলাকা থেকে বিস্ফোরণের খবর পাওয়া গিয়েছে। তবে প্রাণহানির খবর নেই। প্রাথমিকভাবে তিনি মনে করেছিলেন, কোথাও বজ্রপাত হয়ে থাকবে। 

নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, বিস্ফোরণের তীব্রতা এতো বেশি ছিল যে ওই সব এলাকায় ঘর-বাড়ির জানালা রীতিমতো কেঁপে ওঠে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে বেশ কয়েকটি ভিডিয়ো। ভাইরাল হওয়া ভিডিয়োত দেখা গিয়েছে, বিস্ফোরণের আওয়াজ শুনে বাড়ির বাইরে বেরিয়ে আসেন বহু মানুষ। অনেকের ধারণা হয়েছিল, বড় ধরনের ভূমিকম্প হয়েছে এবং ভূমিকম্পে বাড়িঘর ভেঙে পড়ার ফলেই হয়ত এই বিকট শব্দ।

এদিকে, ইজরায়েলের সঙ্গে ইরানের নতুন করে সংঘাত তৈরি হয়েছে। ইজরায়েলের দাবি, ইরান গোপনে পরমাণু অস্ত্র তৈরির চেষ্টা করছে। ইরান তাদের এই কর্মসূচি বন্ধ না করলে ওই দেশের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহন করা হবে। ইরান পরমাণু কর্মসূচির কথা স্বীকার করে জানিয়েছে, তাদের পারমাণবিক কর্মসূচি সম্পূর্ণ শান্তিপূর্ণ। যদিও ইরানের এই দাবি মানতে নারাজ ইজরায়েল।

এ সম্পর্কিত আরও খবর