গৃহকর্মী নির্যাতনের দায়ে ট্রাম্পবিরোধী আইনজীবী আটক

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 10:36:44

গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে মার্কিন আইনজীবী মাইকেল এভেনাত্তিকে আটক করেছে দেশটির পুলিশ। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসের করা মামলায় প্রতিনিধিত্ব করছেন এই আইনজীবী।

বুধবার (১৪ নভেম্বর) নিজ বাড়ির গৃহকর্মীর সাথে নিয়মবহির্ভূত যৌন আচরণের দায়ে লস অ্যাঞ্জেলসের পুলিশ এভেনাত্তিকে আটক করে।

ক্যালিফোর্নিয়া পুলিশ এক টুইট বার্তায় এভেনাত্তিকে আটকের বিষয়টি নিশ্চিত করে। পরে ৫০ হাজার ডলারের মুচলেকার বিনিময়ে জামিন পান এ আইনজীবী।

এক বিবৃতিতে গৃহকর্মী নির্যাতনের দায় অস্বীকার করেন ৪৭ বছর বয়সী আইনজীবী। বিবৃতিতে এভেনাত্তি বলেন, ‘আমি কখনো কোন ব্যক্তিকে শারীরিকভাবে আঘাত করিনি। আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে এগুলো আমার খ্যাতিকে ধূলিসাৎ করার জন্য করা হয়েছে।’

বেশ কয়েকবার গৃহকর্মীকে যৌন লাঞ্ছনার করার অভিযোগ আনা হয় এই আইনজীবীর বিরুদ্ধে। তবে অভিযোগ প্রমাণিত হলে তাকে চার বছর কারাবরণ করতে হবে।

যুক্তরাষ্ট্রের এই আইনজীবী বর্তমানে দেশটির প্রেসিডেন্টের বিরুদ্ধে আইনি প্রক্রিয়ায় লড়ছেন। এছাড়াও আগামী নির্বাচনের জন্য প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনা রয়েছে বলে দাবি করছে বার্তা সংস্থা এএফপি। বার্তা সংস্থারটির দাবি যদি সত্যি হয়, তাহলে ২০২০ সালের নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখা যেতে পারে মাইকেল এভেনাত্তিকে।

এ সম্পর্কিত আরও খবর