করোনাকালে পার্টি, পদত্যাগ করলেন হংকং স্বরাষ্ট্রমন্ত্রী

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 18:08:43

হংকংয়ে করোনার প্রকোপ ঠেকাতে সরকার দেশজুড়ে কড়া বিধিনিষেধ জারির ঘোষণা করেও নিজেই নিষেধাজ্ঞা মানার অভিযোগে পদত্যাগ করলেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসপার সুই। 

আজ সোমবার সুই এক বিবৃতি দিয়ে জানিয়েছেন, ‘আমি আমার সাম্প্রতিক ব্যবহারের জন্য খুব দুঃখিত। যেখানে আমি মহামারী বিরোধী লড়াইয়ে নেতৃত্বদানকারী প্রধান কর্মকর্তা সেখানে আমি সাম্প্রতিক এই বিপর্যয়ের সময়ে সেরা উদাহরণ স্থাপন করতে পারিনি।’

তিনি আরও জানান, ‘আমি ইতিমধ্যেই আমার প্রধান নির্বাহী কার্যকারীর কাছে আমার পদত্যাগপত্র জমা দিয়েছি এবং আমি আজই আমার সমস্ত পদ ও যাবতীয় দায়দায়িত্ব থেকে পদত্যাগ করতে চাই। 

জানা যায়, নতুন বছরের শুরুতেই ৩ তারিখ স্বরাষ্ট্রমন্ত্রী হংকংয়ের উইটম্যান রেস্তোরাতে একটি জন্মদিনের পার্টি দিয়েছিলেন। সেই পার্টিতে অতিথি সংখ্যা ছিল অন্তত দুইশ জন। অথচ তখন ওই মন্ত্রীর সরকারই বেজিং সরকারের অনুকরণে দেশজুড়ে একাধিক বিধি নিষেধ জারি করেছিল। বাতিল ঘোষনা করা হয়েছিল সমস্ত ধরণের সামাজিক অনুষ্ঠান।

কিছুদিনের মধ্যেই ওই পার্টির কথা প্রকাশ্যে চলে এলে ক্যাসপার সুই বিপাকে পড়ে যান। এমনকি ওই পার্টিতে তিনি নিজেই আরও বেশ কয়েকজন মন্ত্রী এবং সরকারি আধিকারিকদের আমন্ত্রণ জানিয়েছিলেন বলেও প্রকাশ পায়।

উপস্থিত ২০০ জনেরও বেশি লোকের মধ্যে শহরের পুলিশ, অভিবাসন এবং দুর্নীতি দমন প্রধানসহ এক ডজনেরও বেশি শীর্ষ কর্মকর্তা ছিলেন। এই সমস্ত খবর প্রকাশ হয়ে গেলে শুরু হয় তুমুল বিতর্ক। আর সেই বিতর্কের জেরেই শেষমেশ পদত্যাগ করতে বাধ্য হন তিনি। 

এ সম্পর্কিত আরও খবর