শিকাগোতে বন্দুকধারীর গুলিতে নিহত ২, আহত ৭

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 07:27:14

যুক্তরাষ্ট্রের শিকাগোতে বন্দুকধারীর গুলিতে অন্তত দুই জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও সাতজন। অভিযান চালিয়ে সন্দেহভাজন একজনকে আটক করেছে পুলিশ।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৯ মে) রাত সাড়ে ১০টার দিকে শিকাগোর লয়েলো বিশ্ববিদ্যালয়ের কাছে এ ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন হতাহত হয়েছেন। তবে, আহতদের অবস্থা গুরুতর হওয়ায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দেশটির পুলিশ জানায়, বন্দুকধারী এলোপাতাড়ি গুলি চালানোর পর পরই নিকটবর্তী রেড লাইন সাবওয়েতে এবং টানেলের নিচে দৌড়ে যায়। পরে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। উদ্ধার করা হয়েছে একটি আগ্নেয়াস্ত্রও।

একইদিন মিশিগানের ক্রসরোড অল্টারনেটিভ হাইস্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে হঠাৎ করেই অতর্কিত বন্দুক হামলা চালায় বন্দুকধারীরা। এ সময় অনুষ্ঠানস্থলে ৬০ শিক্ষার্থীসহ তাদের অভিভাবকরাও উপস্থিত ছিলেন। গোলাগুলিতে আতঙ্কিত হয়ে পড়ে দিগ্বিদিক ছোটাছুটি করেন তারা।

চলতি সপ্তাহে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাফেলোয় একটি সুপার মার্কেটে বন্দুকধারীদের হামলায় ১০ জন নিহত হয়। এ ঘটনায় পেটন গেন্ডরন নামের ১৮ বছরের এক কিশোরকে সামাজিক যোগাযোগমাধ্যম অপব্যবহার করার দায়ে আটক করেছে পুলিশ।

এছাড়া, গত ১৫ মে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি চার্চে বন্দুক হামলায় একজন নিহত এবং পাঁচজন আহত হয়। গত সপ্তাহে শিকাগোর মিলেনিয়াম পার্কের কেন্দ্রস্থলে বন্দুক হামলায় এক কিশোর নিহত হয়।

এ সম্পর্কিত আরও খবর