যুক্তরাষ্ট্রের হাসপাতালে বন্দুকধারীর গুলিতে নিহত ৪

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 04:30:35

যুক্তরাষ্ট্রের ওকলাহামা অঙ্গরাজ্যের তুলসা শহরে একটি হাসপাতালে বন্দুকধারীর গুলিতে চারজন নিহত হয়েছেন। এ সময় সন্দেহভাজন বন্দুকধারীও মারা গেছেন বলে জানিয়েছে দেশটির পুলিশ।

স্থানীয় সময় বুধবার (১ জুন) ওকলাহামা অঙ্গরাজ্যের তুলসা শহরের সেন্ট ফ্রান্সিস হাসপাতালের ক্যাম্পাসে এই ঘটনা ঘটে। মার্কিন পুলিশের বরাত দিয়ে বৃহস্পতিবার (২ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বিবিসি।

তুলসার ডেপুটি পুলিশ প্রধান জোনাথন ব্রুকস সাংবাদিকদের বলেন, অভিযুক্ত বন্দুকধারীও মারা গেছেন। মূলত আত্মঘাতী আঘাতের কারণেই প্রাণ হারিয়েছেন ওই অভিযুক্ত।

বন্দুকধারীর পরিচয় এখনও পাওয়া যায়নি বলে জানান তিনি।

জোনাথন ব্রুকস বলেন, সন্দেহভাজন বন্দুকধারীর হাতে একটি রাইফেল ও একটি হ্যান্ডগান ছিল।

এবিসি নিউজের সঙ্গে কথা বলার সময় ক্যাপ্টেন রিচার্ড মেউলেনবার্গ বলেন, পুলিশ মেডিকেল ক্যাম্পাসে আসার সময় তারা কয়েক জনকে গুলিবিদ্ধ অবস্থায় দেখতে পায় এবং তাদের মধ্যে কয়েকজন ইতিমধ্যে মারা গেছেন।

এটি একটি বিপর্যয়কর দৃশ্য, তিনি বলেন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে তুলসার গুলির বিষয়ে অবহিত করা হয়েছে বলে হোয়াইট হাউসের কর্মকর্তারা এক বিবৃতিতে জানিয়েছেন।

এর আগে. গত শনিবার (২৮ মে) টেক্সাসের একটি স্কুলে ১৯ শিশুসহ ২১ জনকে হত্যা করে এক বন্দুকধারী।

এদিকে যুক্তরাষ্ট্রজুড়ে বন্দুক সহিংসতার প্রতিবাদে সরব হয়েছেন মার্কিনরা। মঙ্গলবারও ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসের শিক্ষার্থীরা বন্দুক হামলা বন্ধে ব্যক্তিগত অস্ত্র আইন সংস্কারের দাবি জানান।

এ সম্পর্কিত আরও খবর