ভারতে তীর্থ যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ২২

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 00:10:05

ভারতের উত্তরাখণ্ডে তীর্থ যাত্রীবাহী বাস খাদে পড়ে ২২ জনের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও ৬ জন।

রোববার (৫ জুন) যমুনোত্রী যাওয়ার পথে উত্তরকাশীর কাছে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় শোকপ্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। মৃত ও আহতদের পরিবারকে আর্থিক সহায়তার ঘোষণা দেওয়া হয়েছে।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, মধ্যপ্রদেশের পান্না জেলা থেকে ৩০ জন তীর্থযাত্রী নিয়ে যমুনোত্রীর উদ্দেশে রওনা হয়েছিল বাসটি। রোববার উত্তরকাশীর কাছে একটি জায়গায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। খবর পেয়ে পুলিশ এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। শেষ খবর পাওয়া পর্যন্ত, মোট ২২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

উত্তরাখণ্ডের ডিজিপি অশোক কুমার বলেন, এখনও পর্যন্ত ১৫টি মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। ছ’জনকে আহত অবস্থায় তুলে এনে হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ এবং রাজ্যের বিপর্যয় মোকাবিলা দল ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছে।

এই দুর্ঘটনার খবর পাওয়ার পরই ঘটনায় শোক প্রকাশ করে মৃতদের পরিবারকে ২ লাখ টাকা আর্থিক সহায়তা এবং আহতদের ৫০ হাজার টাকা আর্থিক সাহায্য করার কথা ঘোষণা করে দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টেলিফোনে কথা বলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্করসিংহ ধামির সঙ্গে। অমিত মৃতদের প্রতি তার সমবেদনা জানিয়ে টুইটও করেছেন।

এ সম্পর্কিত আরও খবর