ভারতে প্রেমিককে খুঁজতে গিয়ে বিপাকে বাংলাদেশি তরুণী

ভারত, আন্তর্জাতিক

মাজেদুল নয়ন, স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪ | 2023-08-28 14:58:46

হারিয়ে যাওয়া প্রেমিককে খুঁজতে এক বাংলাদেশি তরুণী রোববার (২ ডিসেম্বর) পৌঁছেছেন ভারতের লক্ষ্ণৌর আমাউসি বিমানবন্দরে। তবে কুশিনগরের সেই প্রেমিককে খুঁজে পাননি তিনি। এই দুইজনের সম্পর্ক তৈরি হয়েছিল যখন তারা জর্ডানের একটি মাল্টিন্যাশনাল কোম্পানিতে চাকরি করতেন।

প্রাথমিক পর্যায়ে ওই তরুণীর কথায় বিভ্রান্ত হয়ে পড়েন এয়ারপোর্ট কর্তৃপক্ষ। আর এয়ারপোর্টে সহযোগিতা না পেয়ে ভেঙ্গে পড়েন ওই তরুণী। উৎসুক মানুষের ভিড়ে নিজেকে অসহায় বোধ করতে থাকেন তরুণী। তবে শেষ পর্যায়ে লক্ষ্ণৌ পুলিশ তরুণীর সহায়তায় এগিয়ে আসে।

বাংলাদেশের ওই তরুণী ফারজানা (ছদ্মনাম) কলকাতা থেকে একটি ফ্লাইটে কুশিনগরের ছেলে তাপস গুপ্তকে (ছদ্মনাম) খুঁজতে লক্ষ্ণৌ পৌঁছান।

ফারজানা পুলিশকে বলেন, জর্ডানে থাকার সময় তাপসের সঙ্গে তার বন্ধুত্ব গড়ে ওঠে। তাদের বন্ধুত্ব একসময় আরো গভীরে যায় এবং তারা ভালবাসার সম্পর্কে আবদ্ধ হয়। তবে গত নভেম্বরে তাপস ভারতে ফেরত যাওয়ার পর থেকেই সবকিছু বদলে যেতে থাকে।

এয়ারপোর্ট কর্তৃপক্ষকে তিনি জানান, 'তাপস বলেছিল যেহেতু সে একটি সনাতন হিন্দু পরিবার থেকে এসেছেন তাই দেশে যাচ্ছে কুশিনগরে তার পরিবারকে রাজি করাতে। যেন তারা আমাকে সন্তানের স্ত্রী হিসেবে মেনে নেন। তবে সে জর্ডান ছাড়ার কিছুদিন পর আমি জানতে পারি, সে চাকরিও ছেড়ে দিয়েছে।'

ফারজানা বলেন, তাপস বাড়ি যাওয়ার কিছুদিন পর আমার ফোন ধরছিল না। কোন ম্যাসেজ বা মেইলেরও উত্তর দিচ্ছিল না। একদিন সে ফোন ধরলে আমি তার এমন আচরণের কারণ জিজ্ঞাসা করলাম। সে আমাকে কলকাতায় আসার জন্যে অনুরোধ করে এবং প্রতিজ্ঞা করে যে আমার সঙ্গে দেখা করবে। আমি তাকে আমার ভ্রমণের বিস্তারিত জানিয়ে কলকাতা এসেছি। তবে কলকাতায় তাকে পেলাম না। সে আমার ফোনও ধরছিল না।

যখন ওই তরুণী কলকাতায় সাহায্য পেলেন না, তিনি লক্ষ্ণৌতে উড়ে যান। সেখানে এয়ারপোর্ট পুলিশ আউটপোস্টের সাব-ইন্সপেক্টর জেপি সিংয়ের কাছ থেকে সাহায্য আসে।

সাব-ইন্সপেক্টর বলেন, 'এয়ারপোর্টে একজন তরুণী কাউকে খুঁজে না পেয়ে কাঁদছেন, এমন তথ্য শুনতে পেয়ে আমি তার কাছে যাই। যখন আমি তার দুর্ভাগ্যের ঘটনা শুনি আমি তাকে সাহায্য করার সিদ্ধান্ত নেই। আমি তার কাছ থেকে নাম্বার নিয়ে তাপসকে ফোন দেই। তাপসের বড় ভাই ফোন ধরেন।'

'আমি তাকে বলেছি নারী পুলিশকে সঙ্গে নিয়ে তাপসের সাথে দেখা করতে ফারজানাকে পাঠানো হলো। আমি তাদের সত্য উদঘাটন করে সমস্যা সমাধানের বিষয়ে বলেছি' বলে জানান সিং।

তিনি আরো বলেন, যদি ফারজানাকে সেখানে কোন ধরনের উত্ত্যক্ত করা হয় বা নিগৃহীত করা হয় এবং সে লিখিত অভিযোগ জানায়, তবে অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর