রাশিয়ায় স্কুলে বন্দুক হামলা, নিহত অন্তত ১৫

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 20:07:06

রাশিয়ার মধ্যাঞ্চলের ইজেভস্ক শহরের একটি স্কুলে বন্দুক হামলায় অন্তত ১৫ জন নিহত ও ২৪ জন আহত হয়েছে।নিহতদের মধ্যে ১১ জন শিক্ষার্থী। বাকি ৪ জন স্কুলটির শিক্ষক ও স্টাফ।

রাশিয়ার কেন্দ্রীয় তদন্ত সংস্থা রাশিয়া’স ইনভেস্টিগেটিভ কমিটির (আরআইসি) একাধিক কর্মকর্তা দেশটির সংবাদমাধ্যম আরটিকে এই তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) ইজেভস্ক শহরের ৮৮ নম্বর স্কুলে ঘটে এ হামলা। সশস্ত্র একজন হামলাকারী ওই স্কুলটিতে ঢুকে প্রথমে প্রহরীকে গুলি করেন, তারপর স্কুলে বেশ কয়েক রাউন্ড এলোপাতাড়ি গুলি ছুড়ে শেষে নিজে আত্মহত্যা করেন।

সামাজিক মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, স্কুল ভবনটিতে একজন বন্দুকধারী গুলি চালাচ্ছে শিশুরা আতঙ্কিত হয়ে করিডোর দিয়ে দৌড়াচ্ছে।
অন্য এক ফুটেজে একটি শ্রেণিকক্ষের মেঝেতে রক্ত ​​এবং জানালায় বুলেটের ছিদ্র দেখা যাচ্ছে, যেখানে শিশুরা ডেস্কের নিচে কুঁকড়ে আছে।

রাশিয়ার তদন্ত কমিটি জানিয়েছে, দুই নিরাপত্তারক্ষী ও দুই শিক্ষকসহ ১১ শিশু নিহত হয়েছে। আহত ২৪ জনের মধ্যে দুজন ছাড়া বাকি সবাই শিশু।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হামলাকারীর মুখ মাস্ক এবং মাথা কালো মাঙ্কি ক্যাপে ঢাকা ছিল, পরনে ছিল কালো রংয়ের টি-শার্ট। সেই টিশার্টে ছিল নাৎসিবাদের প্রতীক স্বস্তিকা চিহ্ন।

আরআইসির কর্মকর্তারা ওই হামলাকারীর পরিচায় প্রকাশ করেননি। তবে এক কর্মকর্তা বলেছেন, হামলাকারী ব্যক্তি মানসিকভাবে অসুস্থ ছিলেন বলে প্রাথমিক তদন্তে জানা গেছে।

এ সম্পর্কিত আরও খবর