মেক্সিকোতে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ২৭

বিবিধ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 02:04:54

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে। এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১৭ জন।

বুধবার (৫ জুলাই) মেক্সিকোর ওক্সাকা রাজ্যে এই দুর্ঘটনা ঘটে। বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় ওক্সাকা প্রদেশে একটি বাস রাস্তা থেকে ছিটকে গিয়ে গিরিখাদে পড়ে ২৭ জন নিহত হয়েছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে। ওক্সাকা প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী জেসুস রোমেরো এক সংবাদ সম্মেলনে মৃতের সংখ্যা নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, দুর্ঘটনায় নিহতদের মধ্যে ১৩ জন পুরুষ, ১৩ জন নারী এবং শিশু রয়েছে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেসুস রোমেরো ইঙ্গিত দিয়েছেন, দুর্ঘটনায় আরও ২১ জন আহত হয়েছেন। তবে রাষ্ট্রপক্ষের আইনজীবী বার্নার্ডো রদ্রিগেজ আলামিল্লা এএফপিকে বলেছেন, বাস দুর্ঘটনায় আহতের সংখ্যা ১৭ জন।

ওক্সাকা রাজ্যের কর্মকর্তা জেসাস রোমেরো দুর্ঘটনার বিষয়ে এক সংবাদ সম্মেলনে বলেছেন, ধারণা করা হচ্ছে, গাড়ির চালক গাড়িটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন। ফলে দুর্ভাগ্যজনকভাবে বাসটি অন্তত ৮০ ফুট গভীর একটি গিরিখাতে পড়ে যায়।

রাজ্যের গভর্নর সলোমন জারা তার সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্টে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে লিখেছেন, ম্যাগদালেনা পেনাসকো শহরে যে দুর্ঘটনা ঘটেছে তার জন্য আমরা শোকাহত। আমাদের সরকারের লোকজন উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে এবং আহতদের সবধরনের সেবা দেওয়া হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর