নির্বাচনী প্রচারে ইকুয়েডরের প্রেসিডেন্টপ্রার্থীকে গুলি করে হত্যা

বিবিধ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 11:50:05

নির্বাচনী প্রচারণা চালানোর সময় ইকুয়েডরের প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী ফের্নান্দো ভিয়াভিসেনসিও (৫৯)দুর্বৃত্তদের গুলিতে নিহত হয়েছেন।

স্থানীয় সময় বুধবার (৯ আগস্ট) দেশটির রাজধানী কুইটোতে এই ঘটনা ঘটে। দেশটির প্রেসিডেন্ট গুইলার্মো ল্যাসো হত্যাকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্বাচনী প্রচারাভিযান দলের এক সদস্য স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, প্রচারাভিযান শেষে ভিয়াভিসেনসিও যখন গাড়িতে উঠছিলেন তখন এক ব্যক্তি এগিয়ে এসে তার মাথায় গুলি করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রেসিডেন্টপ্রার্থী ভিয়াভিসেনসিওকে তিনটি গুলি করা হয়। কোনো ধরনের বাঁধা ছাড়াই বন্দুকধারী ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হন।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) এ টুইটে ল্যাসো লিখেছেন, তার যে স্মৃতি এবং তার যে সংগ্রাম তা স্মরণীয় করে রাখতেই আমি নিশ্চয়তা দিচ্ছি যে, এই জঘন্য অপরাধের সঙ্গে জড়িতদের অবশ্যই শাস্তির আওতায় আনা হবে।’ তিনি আরও বলেন, সংঘবদ্ধ অপরাধ অনেক বেড়ে গেছে কিন্তু আইন তার সমস্ত শক্তি নিয়ে তাদের পেছনে লেগেছে।

স্থানীয় সংবাদমাধ্যমগুলোর বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, ভিয়াভিসেনসিও ইকুয়েডরের পার্লামেন্টের সাবেক সদস্য। ঘটনার সময় আরও বেশ কয়েকজন আহত হন।

উল্লেখ্য, ইকুয়েডরের প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম দফা ভোট ২০ আগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই নির্বাচনে মোট ৮ জন প্রার্থী অংশগ্রহণ করেছিলেন তবে ভিয়াভিসেনসিওর হত্যাকাণ্ডের পর এখন প্রার্থী ৭ জন।

এ সম্পর্কিত আরও খবর