তেলেঙ্গানা থেকে লড়বেন আজহারউদ্দিন

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-09-01 16:19:31

ভারতের আসন্ন বিধানসভা নির্বাচনে তেলঙ্গানা দখল করতে এবার দেশটির ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিনকে মাঠে নামাতে পারে কংগ্রেস।

সাবেক সাংসদ আজহারউদ্দিনের বরাতে হিন্দুস্তান টাইমস জানিয়েছে, আসন্ন বিধানসভা নির্বাচনে রাজধানী হায়দ্রাবাদের কোনও একটি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন তিনি। সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে আজহার বৃহস্পতিবার (১৭ আগস্ট) বলেন, ‘পরিস্থিতি আমাদের অনুকূলে। তেলঙ্গানার জনতা কংগ্রেসকে চাইছে। আমাদের পরিশ্রম করতে হবে।’

তারপরেই আজহার বলেন, ‘আসন্ন নির্বাচনে আমি হায়দ্রাবাদ থেকে প্রতিদ্বন্দ্বিতা করব।’ প্রায় দুই দশক আগে কংগ্রেস যোগ দিয়েছিলেন হায়দ্রাবাদের বাসিন্দা আজহারউদ্দিন। কংগ্রেসের টিকিটে দুইবার লোকসভা ভোটেও লড়েছেন ভারত ক্রিকেট দলের এক সময়ের জনপ্রিয় এই ডান হাতি ব্যাটসম্যান।

২০০৯ সালের লোকসভা নির্বাচনে আজহারউদ্দিন জিতেছিলেন উত্তরপ্রদেশের মোরাদাবাদ আসন থেকে। কিন্তু তার পাঁচ বছর পর, ২০১৪ সালে পরাজিত হন রাজস্থানের টঙ্ক সোয়াই মাধোপুর আসনে। ২০১৮ সালে তেলঙ্গানা প্রদেশে কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতির দায়িত্বও দেওয়া হয়েছিল আজহারউদ্দিনকে। গুঞ্জণ ছিল, ওই বছরের বিধানসভা ভোটে হায়দ্রাবাদ থেকে লড়বেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি।

২০১৯ সালে হায়দ্রাবাদ বা সেকেন্দরাবাদ আসনে তার প্রতিদ্বন্দ্বিতার সম্ভাবনা নিয়েও জল্পনা ছিল।

প্রসঙ্গত, চলতি বছরের নভেম্বর-ডিসেম্বরে মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্তিসগড়, মিজোরামের সঙ্গেই তেলঙ্গানায় বিধানসভা ভোট হওয়ার কথা। সেখানে মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের (কেসিআর) বিআরএস, বিজেপি এবং কংগ্রেসের মধ্যে ত্রিমুখী লড়াই হতে চলেছে বলে রাজনৈতিক বিশ্লেষকেরা মনে করছেন।

ইতিমধ্যেই বিজেপি এবং বিআরএস থেকে বহু নেতা কংগ্রেসে যোগ দিয়েছেন ওই রাজ্যে।

এ সম্পর্কিত আরও খবর