ব্রাজিলে বাস দুর্ঘটনায় ৭ ফুটবল সমর্থকের মৃত্যু

বিবিধ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 02:13:07

দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলের মিনাস গেরাইস রাজ্যে রোববার ভোরে বাস দুর্ঘটনায় অন্তত ৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত আরও ২৭ জনকে হাসপাতালে ভর্তি করা হয়।

ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সের খবরে বলা হয়, রোববার (২০ আগস্ট) ভোরে দক্ষিণ-পূর্ব ব্রাজিলের মিনাস গেরাইস রাজ্যের বেলো হরিজন্তের কাছে হাইওয়েতে এ দুর্ঘটনা ঘটে। বাসটিতে সাও পাওলোর করিন্থিয়ানস ফুটবল ক্লাবের ৪০ জনেরও বেশি সমর্থক ছিলেন। আগের রাতে বেলো হরিজন্তে থেকে একটি ম্যাচ দেখে তারা ফিরছিলেন।

আহত যাত্রীরা জানান, নিয়ন্ত্রণ হারানোর কিছুক্ষণ আগে বাসচালক চিৎকার করে বলেছিল, বাসের ব্রেক কাজ করছে না।

মিনাস গেরাইস ফায়ার সার্ভিসের কর্মকর্তা লেফটেন্যান্ট ফার্নান্দো ফ্রয়েস হতাহতের সংখ্যা জানালেও হাসপাতালে ভর্তি হওয়া আহত ব্যক্তিরা কী অবস্থায় ছিলেন তা বলেননি।

এদিকে ব্রাজিলের ন্যাশনাল এজেন্সি অব ল্যান্ড ট্রান্সপোর্টেশন (এএনটিটি) এক বিবৃতিতে জানিয়েছে, বাসটি অনিবন্ধিত ছিল এবং এক রাজ্য থেকে অন্য রাজ্যে যাত্রী পরিবহনের অনুমোদন ছিল না।

ফুটবল ক্লাব করিন্থিয়ান দুর্ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছে এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে। ব্রাজিলের অন্যান্য ফুটবল ক্লাবও নিহতের ঘটনায় শোক প্রকাশ করেছে।

ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা, যিনি একজন করিন্থিয়ানস ভক্ত। তিনিও নিহতদের পরিবার ও বন্ধুদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

তিনি আহতদের উদ্ধার এবং দুর্ঘটনার কারণ তদন্তের নির্দেশ দিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর