মাদাগাস্কারে স্টেডিয়ামে পদদলিত হয়ে নিহত ১২, আহত ৮০

আফ্রিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 03:24:06

পূর্ব আফ্রিকার দেশ মাদাগাস্কারে একটি স্টেডিয়ামে পদদলিত হয়ে ১২ জন নিহত ও আহত হয়েছেন আরও অন্তত ৮০ জন।

শুক্রবার (২৫ আগস্ট) দেশটির রাজধানী আন্তানানারিভোতে এই দুর্ঘটনা ঘটে। তুরস্কের সংবাদমাধ্যম টিআরটি ওয়ার্ল্ডের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, শুক্রবার ইন্ডিয়ান ওসান আইল্যান্ড গেমসের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য মাদাগাস্কারের জাতীয় স্টেডিয়ামে প্রবেশের সময় এ ঘটনা ঘটে। ওই অনুষ্ঠানে যোগ দিতে প্রায় ৫০ হাজার দর্শক এসেছিলেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মাদাগাস্কারের প্রধানমন্ত্রী ক্রিশ্চিয়ান এন্টসে বলেন, প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি এই ঘটনায় ১২ জন নিহত এবং প্রায় ৮০ জন আহত হয়েছেন।

মাদাগাস্কারের প্রেসিডেন্ট আন্দ্রে রাজোলিনা ঘটনার সময় উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে উপস্থিত ছিলেন। পরে তিনি নিহতের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালনের নির্দেশ দেন। পাশাপাশি ঘটনায় শোক প্রকাশ করে তিনি বলেন, সেখানে ব্যাপক ধাক্কাধাক্কির কারণে এমন মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। ফলে প্রবেশ পথে মানুষ মারা গিয়েছেন এবং আহত হয়েছেন।

ইন্ডিয়ান ওশান আইল্যান্ড গেমস মাদাগাস্কারের অন্যতম জনপ্রিয় একটি ক্রীড়া প্রতিযোগিতা। যা চলবে আগামী ৩ সেপ্টেম্বর পর্যন্ত। বিগত প্রায় ৪০ বছর ধরে টানা এই ক্রীড়া প্রতিযোগিতাটির আয়োজন করে আসছে মাদাগাস্কার।

এ সম্পর্কিত আরও খবর