বিজেপিকে হারিয়ে ধূপগুড়ি দখলে নিলো তৃণমূল

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-09-08 16:20:19

ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার ধূপগুড়ির উপ-নির্বাচনে বিজেপিকে হারিয়ে জয় পেয়েছে রাজ্যটির ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস।

ভোট গণনার শুরুর দিকে পিছিয়ে থাকলেও দুর্দান্ত ফিনিশিংয়ে শেষমেষ গেরুয়া শিবিরকে হারিয়েছে ঘাসফুল শিবির। বিজেপি প্রার্থী তাপসী রায়কে ৪ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে হারিয়েছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী নির্মলচন্দ্র রায়।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ওই জয়ের ফলে আড়াই বছর পর ধূপগুড়ি আসন ফিরে পেল তৃণমূল।

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ‘ঘৃণা ও ধর্মান্ধতার রাজনীতির পরিবর্তে উন্নয়নের রাজনীতি বেছে নেওয়ার জন্য ধূপগুড়ির মানুষকে ধন্যবাদ। মানুষের সঙ্গে সংযোগ গড়ে তোলার জন্য আমি প্রত্যেক তৃণমূল কংগ্রেস কর্মীকে সালাম জানাচ্ছি। ধূপগুড়ির সার্বিক উন্নয়নের জন্য কোনও সুযোগ ছাড়বো না আমরা। জয় বাংলা।’

এদিকে, তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া মিতালি রায় বলেছেন, ওই নির্বাচনে অভিষেক ফ্যাক্টরই শেষের দিকে ভোট সুইং করিয়েছে। কারণ, তৃণমূল সাংসদ অভিষেক প্রতিশ্রুতি দিয়েছিলেন যে, ৩১ ডিসেম্বরের মধ্যে ধূপগুড়িকে জেলা করা হবে। এই প্রতিশ্রুতিই তৃণমূলের দিকে ভোট টানায় ভূমিকা রাখতে পারে বলে ধারণা মিতালির।

ভোট গণনার আগের রাতে তৃণমূল কংগ্রেসের তথ্য-প্রযুক্তি সেলের প্রধান দেবাংশু ভট্টাচার্য দাবি করেছিলেন যে, ৭ হাজার থেকে ১৫ হাজার ভোটের ব্যবধানে জিতবে তৃণমূল। তৃণমূল ৪৫-৪৮ শতাংশ ভোট পেতে পারে। ৩৯-৪২ শতাংশ ভোট পেতে পারে বিজেপি। সিপিআইএম পেতে পারে পাঁচ থেকে নয় শতাংশ ভোট।

এ সম্পর্কিত আরও খবর