ভারতে আটকা পড়েছেন কানাডার প্রধানমন্ত্রী ট্রুডো

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-11 10:24:25

দুই দিনব্যাপী বিশ্বের বৃহৎ অর্থনীতির দেশের জোট জি-২০ সম্মেলন শেষে দিল্লি ছেড়েছেন বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা। তবে আটকে গেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তাকে বহন করা উড়োজাহাজে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় তিনি যেতে পারেননি।

কানাডার প্রধানমন্ত্রীর অফিসের পক্ষ থেকে খবরটি নিশ্চিত করা হয়েছে। অন্যদিকে, জি-২০ সামিটের বাইরে এদিন জাস্টিন ট্রুডোর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে কানাডায় ভারত-বিরোধী কার্যকলাপ নিয়ে উদ্বেগ প্রকাশ করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

কানাডার প্রধানমন্ত্রীর অফিসের তরফে বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বিমানবন্দরের উদ্দেশে রওনা হওয়ার পর কানাডিয়ান সশস্ত্র বাহিনীর তরফে সতর্ক করে জানানো হয় যে, তার বিশেষ বিমান প্রযুক্তিগত সমস্যার সম্মুখীন হয়েছে। এই সমস্যা রাতের মধ্যে সমাধান করা সম্ভব নয়। বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত আমাদের প্রতিনিধি দল ভারতে থাকবে।

সূত্রের খবর, এদিন রাত ৮টা নাগাদ দিল্লি থেকে কানাডার বিশেষ বিমান উড়ে যাওয়ার কথা ছিল জাস্টিন ট্রুডোর। কিন্তু, বিমানে গোলযোগের কারণে বিমানবন্দরে রওনা দেওয়ার পরেও হোটেলে ফিরে আসতে হয় তাকে। ট্রুডোর সঙ্গে রয়েছেন তার ছেলেও। তিনিও শুক্রবার ট্রুডোর সঙ্গে ভারতে এসেছিলেন।

এ সম্পর্কিত আরও খবর