কাশ্মীরে জঙ্গিদের গুলিতে সেনা ও পুলিশ কর্মকর্তা নিহত

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-09-13 21:14:41

ভারত অধিকৃত দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে জঙ্গিদের সঙ্গে গোলাগুলিতে ভারতীয় সেনাবাহিনীর কর্নেল, মেজর পদমর্যদার দুই কর্মকর্তা নিহত হয়েছেন।

জঙ্গিদের গুলিতে একই সময় জম্মু ও কাশ্মীর পুলিশের ডেপুটি সুপারিনটেন্ডেন্টও নিহত হয়েছে বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, অনন্তনাগের গাড়োল এলাকায় কয়েকজন জঙ্গি লুকিয়ে ছিল। গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) গভীর রাতেই তাদের খোঁজে তল্লাশি শুরু হয়।

বুধবার (১৩ সেপ্টেম্বর) সকাল থেকেই ওই জঙ্গিদের সঙ্গে নিরাপত্তারক্ষীদের সংঘর্ষ শুরু হয়। চলতে থাকে অবিরাম গুলি বিনিময়। ওই দুই সেনাকর্তা, পুলিশের ডেপুটি সুপারিনটেন্ডেন্টসহ কয়েকজন পুলিশ সদস্য কোকারনাগ এলাকায় গুলিবিদ্ধ হন।

গুলিবিদ্ধ অবস্থায় তাদের আকাশপথে উদ্ধার করে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছিল বলে জানা গেছে। নিহতরা হলেন কর্নেল মনপ্রীত সিং, মেজর আশিস ডোনচাক এবং ডিএসপি হুমায়ুন ভট্ট। এদের মধ্যে হুমায়ুনের মৃত্যু হয়েছে অত্যধিক পরিমাণে রক্তক্ষরণের কারণে।

ঘটনার বিবরণে জানা যায়, কর্নেল সিং ১৯ রাষ্ট্রীয় রাইফেল্‌স ইউনিটকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছিলেন। তার উপর নির্বিচারে গুলি চালায় জঙ্গিরা। এতে ঝাঁঝরা হয়ে যায় কর্নেলের দেহ।

এই তিনজনের হত্যার দায় স্বীকার করেছে রেসিসট্যান্ট ফ্রন্ট নামের একটি জঙ্গিগোষ্ঠী। তারা লস্কর-ই-তৈয়্যবার একটি অংশ। জঙ্গিদের খোঁজে এলাকায় তল্লাশি চালাচ্ছেন নিরাপত্তারক্ষীরা।

এ সম্পর্কিত আরও খবর