হাই সিকিউরিটি কারাগারে কারাগারে স্থানান্তরিত ইমরান খান

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-09-27 22:11:15

দুর্নীতির মামলায় গ্রেফতার হওয়া পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে অ্যাটক কারাগার থেকে রাওয়ালপিন্ডির হাই সিকিউরিটি আদিয়ালা কারাগারে স্থানান্তর করা হয়েছে।

রিপোর্ট অনুসারে, পুলিশের ১৮টি গাড়ির একটি কনভয় সাবেক এই ক্রিকেটার ও রাজনীতিবিদকে অ্যাটক থেকে ১০০ কিলোমিটার দূরে রাওয়ালপিন্ডি কারাগারে নিয়ে যায়।

উল্লেখ্য, পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ থেকে এই আদিয়ালা কারাগার মাত্র ৩০ কিলোমিটার দূরে।

রাতের বেলা ইমরানকে বহনকারী গাড়িবহর স্থানীয়দের ক্যামেরায় ধরা পড়ে। এ সময় যেকোনও অপ্রীতিকর ঘটনা মোকাবিলায় কনভয়ের পুলিশ সদস্যরা শরীরে বর্ম পরা অবস্থায় গাড়িতে বসেছিল জানিয়েছে এনডিটিভি।

এ সময় একটি অ্যাম্বুলেন্সও ইমরান খানকে বহনকারী জেল ভ্যানটিকে অনুসরণ করছিল।

ইসলামাবাদ হাইকোর্ট সাবেক এই প্রধানমন্ত্রীকে অ্যাটক কারাগার থেকে একটি হাই সিকিউরিটি কারাগারে স্থানান্তর করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেওয়ার একদিন পরে এই পদক্ষেপটি আসলো।

ইমরানকে তোশাখানা মামলায় গত ৫ আগস্ট গ্রেপ্তারের পর অ্যাটক কারাগারে নেওয়া হয়েছিল। তার সাজা গত ২৯ আগস্ট স্থগিত করা হলেও সাইফার মামলায় তিনি এখনও কারাগারেই আছেন।

আদিয়ালা জেল সুপার আসাদ ওয়ারাইচ ডনকে জানিয়েছেন, নতুন কারাগারে ইমরান খান জেল ম্যানুয়াল অনুযায়ী সুযোগ-সুবিধা প্রাপ্ত হবেন।

এর আগে ইমরানকে যে অ্যাটক কারাগারে রাখা হয়েছিল, সেটি একটি ঔপনিবেশিক যুগের কারাগার। সেখানে সংযুক্ত বাথরুম এবং টেলিভিশনের মতো সুবিধার অভাব ছিল।

শুধু তাই নয়, পরিবার এবং বন্ধুদের সঙ্গে দেখা করা বা সংবাদপত্র, বই, খাবার ইত্যাদি পাঠানো কঠিন করে তুলেছিল।

এ সম্পর্কিত আরও খবর