তাসখন্দ বিমানবন্দরের কাছে গুদামে ভয়াবহ বিস্ফোরণ

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-28 11:27:16

উজবেকিস্তানের রাজধানী তাসখন্দের ইসলাম করিভম আন্তর্জাতিক বিমানবন্দরের কাছের একটি গুদামে স্থানীয় সময় বৃহস্পতিবার ২ে৮ সেপ্টেম্বর) ভোরবেলায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে।এই ঘটনায় বহু মানুষ আহত হয়েছেন বলে রয়টার্সের এক প্রতিবেদনে প্রকাশিত হয়েছে।তবে কোনো প্রাণহানির ঘটনা ঘটেছে কিনা তা এখনও জানা যায়েনি।

প্রাথমিকভাবে ভয়াবহ এই বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি। বার্তা সংস্থা রয়টার্স স্থানীয় সংবাদমাধ্যমগুলোর বরাত দিয়ে বহু মানুষ হতাহত  হওয়ার ঘটনা প্রকাশ করলেও আন্তর্জাতিক কোনো সংবাদমাধ্যম এখন পর্যন্ত হতাহতের কথা নিশ্চিত করেনি।

দেশটির স্থানীয় প্রশাসন জানিয়েছে, প্রথমে ভিতরে আটকে পড়া ব্যক্তিদের উদ্ধার করা হবে।উদ্ধারকাজ সম্পন্ন হওয়ার পর বিস্ফোরণের কারণ খতিয়ে দেখা হবে।তবে এখনও উজবেকিস্তান সরকারের পক্ষ থেকে এই বিষয়ে কোনো আনুষ্ঠানিক মন্তব্য করা হয়নি।

রাতের শেষ প্রহরে তাসখন্দ বিমানবন্দরের কাছে হঠাৎ করেই ধোঁয়া উড়তে শুরু করে।সাথে সাথেই আগুন লেগে গেলে ঘটনাস্থলে দ্রুত দমকলকর্মী এবং উদ্ধারকারী দল পৌঁছায় এবং উদ্ধারকাজ শুরু করে।

কিন্তু বিস্ফোরণের কারণ এখনও স্পষ্ট নয়। রাশিয়ার সংবাদসংস্থা জানিয়েছে, ওই ভবনের উপর বাজ পড়ে। সেখান থেকেই বিস্ফোরণ হয়েছে। তবে এই খবর সত্য কি না, তা এখনো জানা যায়নি।

 

এ সম্পর্কিত আরও খবর