ইমরানকে কারাগারে বিষ প্রয়োগ করা হতে পারে: বুশরা বিবি

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-03 20:39:56

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তার স্ত্রী বুশরা বিবি।

বুশরা সোমবার (২ অক্টোবর) তার ওই উদ্বেগ প্রকাশ করে ইসলামাবাদ হাইকোর্টে (আইএইচসি) একটি পিটিশন দায়ের করেছেন বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, খাদ্যে বিষ মিশিয়ে ইমরান খানকে হত্যার চেষ্টা করা হতে পারে।

এ ছাড়াও তিনি জোর দিয়ে বলেন যে, তার স্বামী কারাগারের ম্যানুয়ালে উল্লিখিত প্রাপ্য সুযোগ-সুবিধা পাচ্ছেন না।

বুশরা বিবি তার আবেদনে পূর্ববর্তী ঘটনাগুলো উল্লেখ করেছেন, যেখানে অন্যান্য বন্দীরা তাদের বাড়ি থেকে রান্না করে পাঠানো খাবার খেতে পারার মতো কিছু বিশেষ সুবিধা পেয়ে থাকে।

তিনি দাবি করেছেন, তার স্বামীকে ওই ধরনের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করা হয়েছে।

তিনি বলেন, জেল ম্যানুয়াল অনুযায়ী ইমরান খানকে কারাগারে একটি টিভি, সংবাদপত্র, চাকর, একটি গদি, একটি চেয়ার এবং একটি টেবিল দেওয়ার কথা ছিল।

এই আচরণ অমানবিক এবং সংবিধানের ৯ এবং ১৪ অনুচ্ছেদের সুস্পষ্ট লঙ্ঘন উল্লেখ করে তিনি বলেন, কারাগারে তার স্বামীর যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের বিষয়ে আদালতের আদেশের প্রয়োগ নিশ্চিত করার জন্য তিনি আইএইচসিকে হস্তক্ষেপ করার আহ্বান জানিয়েছেন।

সাবেক এই প্রধানমন্ত্রীকে স্বাস্থ্যকর খাবার সরবরাহ নিশ্চিত করার জন্য দায়িত্বপ্রাপ্ত মেডিকেল অফিসারকে নির্দেশ দেওয়ার জন্য আদালতকে অনুরোধ করেন তিনি।

তিনি ইমরান খানকে ব্যায়াম করার এবং হাঁটার সুযোগ দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিতেও আদালতে আর্জি জানিয়েছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, ইমরান খানকে সম্প্রতি অ্যাটক জেলা কারাগার থেকে স্থানান্তর না করার অনুরোধ সত্ত্বেও ইমরান খানকে আদিয়ালা কারাগারে স্থানান্তর করা হয়েছিল।

এ সম্পর্কিত আরও খবর