হৃদরোগে আক্রান্ত ভ্লাদিমির পুতিন!

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-24 17:18:17

হৃদরোগে আক্রান্ত হয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন! এমনটাই দাবি করা হয়েছে একটি টেলিগ্রাম চ্যানেলে। যা নিয়ে ইতিমধ্যে হৈচৈ শুরু হয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে।

টেলিগ্রাম চ্যানেলের ওই পোস্টের খবর নিশ্চিত করেছে ব্রিটেনের সংবাদমাধ্যম মিরর।

‘জেনারেল এসভিআর’ নামের টেলিগ্রাম চ্যানেলটির পোস্ট অনুযায়ী, গত রবিবার (২২ অক্টোবর) সন্ধ্যায় অসুস্থ হয়ে নিজের সরকারি বাসভবনের বেডরুমের মেঝেতে পড়ে যান পুতিন। পড়ে যাওয়ার শব্দ পেয়ে নিরাপত্তারক্ষীরা ছুটে গিয়ে তাকে উদ্ধার করেন।

তারা ঘরে গিয়ে দেখেন, বিছানার পাশে টেবিল উল্টে পড়ে আছেন পুতিন। পরে চিকিৎসকেরা চিকিৎসাসেবা দিয়ে পুতিনকে সুস্থ করে তোলেন।

পুতিন নাকি এতোটাই অসুস্থ যে, আন্তর্জাতিক মহলের নজর এড়াতে রাশিয়ার যাবতীয় সরকারি কাজে পুতিনের পরিবর্তে তার ‘বডি ডাবল’ (পুতিনের মতো সাজানো অন্য কেউ) ব্যবহার করা হয়।

রাশিয়ার প্রেসিডেন্টের স্বাস্থ্য সংক্রান্ত নানা গুঞ্জন হরহামেশাই ঘুরে বেড়ায় আন্তর্জাতিক সংবাদমাধ্যমে। পুতিনের গতিবিধি গোপনীয়তার চাদরে মোড়া। তাই তার স্বাস্থ্য নিয়েও ইতিপূর্বে কোনও খবর প্রকাশ না করলেও এবার পুতিনের স্বাস্থ্যের বিষয়ে মুখ খুলেছে ক্রেমলিন।

ক্রেমলিন রাশিয়ার নেতার স্বাস্থ্য সম্পর্কে সকল গুঞ্জন প্রত্যাখ্যান করে ক্রেমলিন জানিয়েছে, পুতিন সম্পূর্ণ ফিট এবং ভালো আছেন।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভও স্পষ্টভাবে ওই গুঞ্জনকে অস্বীকার করে বলেছেন, ‘পুতিন বডি ডাবল ব্যবহার করছেন-এটি একটি অযৌক্তিক প্রতারণা।’

এ সম্পর্কিত আরও খবর